অনার্স প্রথম রিলিজ স্লিপের রেজাল্ট ২০২৩ | অনার্সের প্রথম রিলিজ স্লিপের রেজাল্ট দেখার নিয়ম |

অনার্স প্রথম রিলিজ স্লিপের রেজাল্ট ২০২৩
আমরা অনেকেই রয়েছে যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স করতে চাই। যে কারণে আমরা অনার্সে ভর্তি হবার জন্য বিভিন্ন জায়গায় আবেদন করেছি। আজকে প্রথম রিলিজ স্লিপের রেজাল্ট প্রকাশ করা হবে। আমরা অনেকেই অধীর আগ্রহে অপেক্ষা করছি রেজাল্ট দেখার জন্য। আপনারা কিভাবে খুব সহজেই প্রথম রিলিজ স্লিপের রেজাল্ট দেখতে পারবেন তা নিম্নে দেয়া হলো।

অনার্স প্রথম রিলিজ স্লিপের রেজাল্ট ২০২৩

আপনারা যারা প্রথম রিলিজ স্লিপে আবেদন করেছেন। তাদের রেজাল্ট আজকে প্রকাশ করা হবে। আপনারা ঘরে বসে নিজে নিজেই খুব সহজে আপনার রেজাল্ট আপনি দেখতে পারবেন অনলাইনের মাধ্যমে। কিভাবে নিজে নিজে অনার্স প্রথম রিলিজ স্লিপের রেজাল্ট দেখবেন তা উল্লেখ করা হলো।

অনার্স প্রথম রিলিজ স্লিপের রেজাল্ট দেখার নিয়ম

অনার্স প্রথম রিলিজ স্লিপ রেজাল্ট চেক করার নিয়ম

অনার্স প্রথম রিলিজ স্লিপের রেজাল্ট আপনারা অনলাইন এর মাধ্যমে খুবই সহজেই দেখতে পারবেন। নিজে নিজে দেখার জন্য প্রথমত আপনার অ্যাপ্লিকেশন রোল নাম্বার এবং পিন নাম্বার এর প্রয়োজন হবে। কিভাবে খুব সহজেই দেখতে পারবেন তার নিম্নে ধাপে ধাপে উল্লেখ করা হলো।
1. প্রথমত আপনাকে এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
2. অথবা আপনারা চাইলে এই লিংকে প্রবেশ করে সরাসরি রেজাল্ট দেখে নিতে পারেন
3. এই লিংকে প্রবেশ করার পরে আপনাদের কাছে নিম্নে যে ছবি দেওয়া আছে এমন একটি অপশন দেখতে পারবেন।
অনার্সের প্রথম রিলিজ স্লিপের রেজাল্ট দেখার নিয়ম

4. ওপরের পিকচারের মত যখন আপনারা অ্যাপ্লিকেশন দেখতে পারবেন। সেখানে এপ্লিকেশন রোল নাম্বার এর ওখানে আপনার রোল নাম্বার দেবেন। আর আপনার যেই পিন নাম্বারটি রয়েছে সেই পিন নাম্বারটি সেখানে বসিয়ে দেবেন। তারপরে লগিনে ক্লিক করবেন। লগইনে ক্লিক করার পরে নিম্নে যে ছবিটি দেওয়া হয়েছে তেমন একটি ট্যাব ওপেন হবে।
অনার্সের প্রথম রিলিজ স্লিপের রেজাল্ট দেখার নিয়ম

5. লগ ইন এ ক্লিক করার পরেই আপনারা দেখতে পারবেন আপনারা কোন কলেজে কোন সাবজেক্ট পেয়েছেন। আপনি যদি সাবজেক্ট পান তবুও দেখতে পারবেন আপনি যদি সাবজেক্ট না পান তবেও দেখতে পারবেন। এভাবেই আপনারা খুব সহজেই অনলাইন এর মাধ্যমে রেজাল্ট দেখতে পারেন।

অনলাইনের মাধ্যমে অনার্স প্রথম রিলিজ স্লিপের রেজাল্ট দেখার নিয়ম

অনলাইনের মাধ্যমে কিভাবে রেজাল্ট দেখবেন তা আমরা ইতিমধ্যে উপরে উল্লেখ করেছে। সেখানে ছবিসহ বিস্তারিত তথ্য তুলে ধরেছে। তার পাশাপাশি উপরে লিংক দিয়েছি যেখানে আপনারা ক্লিক করার সঙ্গে সঙ্গেই আপনাদের কাছে অ্যাপ্লিকেশন রোল নাম্বার এবং পিন নাম্বার দেওয়ার অপশন চলে আসবে। সেখানে আইডি নাম্বার এবং পিন নাম্বার দিয়ে লগইনে ক্লিক করলে আপনারা রেজাল্ট দেখতে পারবেন।

এসএমএস এর মাধ্যমে প্রথম রিলিজ স্লিপের রেজাল্ট দেখার নিয়ম

অনেকে রয়েছেন যারা অনলাইনের মাধ্যমে দেখতে পারেন না অথবা স্মার্টফোন ব্যবহার না করার জন্য দেখতে পারেন না। অথবা নেটওয়ার্ক জনিত সমস্যার কারণে অনলাইনের মাধ্যমে দেখতে পারেন না। তারা খুব সহজে এসএমএসের মাধ্যমে দেখতে পারবেন। এসএমএসের মাধ্যমে দেখতে হলে কি কি করতে হবে তা নিম্নে উল্লেখ করা হলো।
সর্বপ্রথম আপনাকে SMS অপশনে গিয়ে nu<space>athn<space>roll no যেমন, (nu athn 123456) টাইপ করে 16222 নাম্বারে সেন্ড করতে হবে। তাহলেই আপনি আপনার রেজাল্ট দেখতে পারবেন। আপনারা যদি ভুল রোল নাম্বার দেন তবে আপনারা রেজাল্ট দেখতে পারবেন না। তাই সুন্দরভাবে দেখে দেখে এই নাম্বারে এসএমএসটি পাঠান।

অনার্স প্রথম রিলিজ স্লিপের রেজাল্ট কখন প্রকাশিত হবে

অনার্স প্রথম রিলিজ স্লিপ এর রেজাল্ট প্রকাশিত হবে ২৭ শে জুলাই ২০২৩ বিকেল ৪ টায়। আপনারা ৪ টার পর থেকে আপনাদের রেজাল্ট দেখতে পারবেন। আমরা ইতিমধ্যে রেজাল্ট দেখার নিয়ম উপরে উল্লেখ করেছে। আপনারা সেই মতবেক রেজাল্ট দেখে নিতে পারেন।

প্রথম রিলিজ স্লিপের ভর্তি শুরু হবে কবে থেকে

প্রথম রিলিজ স্লিপ এর আবেদন আজকে প্রকাশ করা হয়েছে। আজ থেকেই আপনারা প্রথম রিলিজ স্লিপের জন্য ভর্তি হতে পারবেন। অর্থাৎ ২৭শে জুলাই ২০২৩ থেকে প্রথম রিলিজ স্লিপের ভর্তি কার্যক্রম শুরু হবে।

প্রথম রিলিজ স্লিপের ভর্তি হওয়ার শেষ তারিখ কত

আপনারা যারা প্রথম রিলিজ স্লিপে সিলেক্ট হবেন তারা অবশ্যই ৬ আগস্ট এর পূর্বে ভর্তি হয়ে যাবেন। কেননা ৭ই আগস্ট শেষ তারিখ কাগজপত্র জমা নেওয়ার। সুতরাং আপনারা যারা ভর্তি হতে ইচ্ছুক তারা অবশ্যই আগস্ট এর পূর্বে ভর্তি হবেন।

Leave a Comment