অস্ট্রেলিয়াতে কোন কাজের চাহিদা বেশি | অস্ট্রেলিয়ার বেসিক বেতন কত |

অস্ট্রেলিয়াতে কোন কাজের চাহিদা বেশি | অস্ট্রেলিয়ার বেসিক বেতন কত |


অস্ট্রেলিয়াতে কোন কাজে চাহিদা বেশি ও কোন কাজের বেতন কেমন হয় এই সকল তথ্য নিয়ে আজকে আমরা আমাদের এই কনটেন্টটি সাজিয়েছি। আপনি যদি অস্ট্রেলিয়া কোন কাজের চাহিদা বেশি, অস্ট্রেলিয়ার বেসিক বেতন কত, অস্ট্রেলিয়ায় কাজের মাসিক বেতন কত, অস্ট্রেলিয়ার সর্বোচ্চ বেতন কত, সর্বনিম্ন বেতন কত ইত্যাদি সম্পর্কে জানতে চান তাহলে আজকের এই কনটেন্ট আপনার জন্য।

আপনারা অনেকেই রয়েছেন যারা অস্ট্রেলিয়াতে কাজ করতে যেতে চান তারা প্রায় জানতে চান অস্ট্রেলিয়ায় কোন কাজে চাহিদা বেশি, কোন কাজের বেতন কেমন ইত্যাদি সম্পর্কে। আজকে আমরা এই সকল বিষয় নিয়ে আপনাদের সঙ্গে আলোচনা করব। আশা করি আপনারা সকলে বেশ গুরুত্বপূর্ণ কিছু তথ্য পেয়ে যাবেন আমাদের কনটেন্ট থেকে। চলুন জেনে নেওয়া যাক এই সকল বিষয় সম্পর্কে বিস্তারিত তথ্য।

অস্ট্রেলিয়াতে কোন কাজের চাহিদা বেশি


অস্ট্রেলিয়াতে অনেক রকম কাজ রয়েছে যে সকল কাজগুলো বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত। বাংলাদেশ থেকে অনেকেই অস্ট্রেলিয়াতে কাজ করার জন্য যেয়ে থাকেন। সেখানে গিয়ে বাঙালিরা বিভিন্ন রকম কাজ করে থাকেন। বাংলাদেশ থেকে যেহেতু মানুষ অস্ট্রেলিয়াতে কাজ করার জন্য যান সে ক্ষেত্রে অনেকেই জানতে চান অস্ট্রেলিয়াতে কোন কাজে চাহিদা বেশি সেই সম্পর্কে। চলুন দেখে নেয়া যাক কোন কাজগুলোর চাহিদা বেশি।
  • ড্রাইভিং
  • ইলেকট্রিশিয়ান
  • কনস্ট্রাকশন
  • হোটেল
  • ক্লিনার
  • গবাদি পশু পালন
  • লেবার
  • মেকানিক্যাল
  • সেফ

অস্ট্রেলিয়ায় কাজের বেতন কত


অস্ট্রেলিয়াতে বিভিন্ন রকম কাজ রয়েছে যে সকল কাজগুলোর বেতন ভিন্ন ভিন্ন রকম হয়ে থাকে। পুরো কনটেন্ট জুড়ে আপনারা আমাদের সঙ্গে থাকলে সকল বেতন এবং সকল বিষয় নিয়ে জানতে পারবেন। তবে জেনে রাখা ভালো একজন শ্রমিক অস্ট্রেলিয়ায় কাজ করে প্রতি মাসে আয় করতে পারেন ৩০ থেকে ৮০ হাজার টাকা বা তারও বেশি।

বিভিন্ন কাজ এবং বিভিন্ন ক্যাটাগরি এবং বিভিন্ন কোম্পানির উপর নির্ভর করে বেতন কমবেশি হয়ে থাকে। কিছু কাজের বেতন ৩০ থেকে ৩৫ হাজার হয় আবার কিছু কাজের বেতন ৪০ হাজারের বেশি। আবার অন্যান্য কাজের বেতন আশি হাজার এবং তারও বেশি হয়ে থাকে। বিভিন্ন ক্যাটাগরির উপর নির্ভর করে বেতন কম বেশি হয়ে থাকে।

অস্ট্রেলিয়ায় কাজের মাসিক বেতন


অস্ট্রেলিয়ায় একজন শ্রমিক কাজ করে প্রতি মাসে আয় করতে পারবেন ৩০ হাজার টাকা সর্বনিম্ন। বিভিন্ন কোম্পানির উপর নির্ভর করে বিভিন্ন রকম বেতন হয়ে থাকে একই কাজের। তেমনিভাবে বিভিন্ন ক্যাটাগরির কাজের উপর নির্ভর করে ও বেতন কম বেশি হয়ে থাকে। বিভিন্ন কাজের জন্য বিভিন্ন রকম বেতন হয়ে থাকে তাই আমরা বলতে পারি অস্ট্রেলিয়ায় কাজ করে প্রতি মাসে একজন শ্রমিক আয় করতে পারবেন প্রায় ৩০ থেকে ৮০ হাজার টাকা বা তারও বেশি।

অস্ট্রেলিয়ার বেসিক বেতন কত


প্রিয় পাঠক অস্ট্রেলিয়ায় একজন শ্রমিকের বেসিক বেতন হলো ৪০ হাজার টাকা। একজন ড্রাইভার এর বেসিক বেতন ৬০ হাজার টাকাএছাড়াও যারা আইটি সেক্টরে কাজ করে থাকে তাদের বেতন আরো অনেক বেশি।। অর্থাৎ আপনি কোন সেক্টরে কাজ করছেন সেটার ওপর নির্ভর করবে আপনার বেসিক বেতন কত হতে পারে

অস্ট্রেলিয়াতে সর্বনিম্ন বেতন কত


অস্ট্রেলিয়াতে সর্বনিম্ন বেতন হলো ৩০ হাজার টাকা। তবে এক্ষেত্রে মনে কষ্ট পাবার কিছু নেই ৩০ হাজার টাকা বেতনে যারা কাজ করে তাদের সংখ্যা খুবই নগণ্য। যারা একেবারেই কোন কাজে পারদর্শী না এবং নিজেকে মেলে ধরতে পারেনা তারা এ ধরনের বেতনে কাজ করে থাকে।

অস্ট্রেলিয়ার সর্বোচ্চ বেতন কত

অস্ট্রেলিয়া কাজের সর্বোচ্চ বেতন হলো দেড় লক্ষ টাকা। তবে আপনি জেনে অবাক হবেন যে অস্ট্রেলিয়ায় এমন কিছু মানুষ রয়েছে জানা কিনা চার লক্ষ টাকা পর্যন্ত বেতন পেয়ে থাকে। এ সকল মানুষগুলো সাধারণত অনেক বেশি দক্ষতা সম্পন্ন হয়ে থাকে। এ ধরনের বেতন পাওয়া যায় সাধারণত আইডি সেক্টরে এবং ডাক্তারি পেশায়।

অস্ট্রেলিয়াতে কোন কাজের বেতন বেশি

অস্ট্রেলিয়াতে আপনি যে কাজ করেন না কেন নিজেরই স্কিল যদি ডেভলপ করতে পারেন প্রতিটা কাজের সর্বোচ্চ বেতন আশা করতে পারবেন। তবে সাধারণভাবে মনে করা হয় কম্পিউটার ইঞ্জিনিয়ার ,সফটওয়্যার ইঞ্জিনিয়ার, ডাক্তার এদেরকে সব থেকে বেশি বেতন দেওয়া হয়। তবে চিন্তার কোন কারণ নেই আপনি যে সেক্টরে কাজ করছেন সেই সেক্টরের নিজের অভিজ্ঞতা এবং দক্ষতা গুলো তাদের সামনে তুলে ধরতে পারলে আপনিও পাবেন সর্বোচ্চ বেতন।

জর্ডান ওয়ার্ক পারমিট ভিসা 2022 | জর্ডান যেতে কত টাকা লাগে | জর্ডানে কাজের বেতন কত |

অস্ট্রেলিয়া শ্রমিকের বেতন কত

অস্ট্রেলিয়ায় যদি আপনি শ্রমিক পেশায় কাজ করতে চান সেই ক্ষেত্রে আপনি সর্বোচ্চ বেতন পাবেন৭০ হাজার থেকে এক লাখ বিশ হাজার টাকা। তবে শ্রমিকদের কাজগুলোর মধ্যেও বেশ কিছু বিভাগ রয়েছে। আপনি যদি অস্ট্রেলিয়ার মরুভূমিতে কাজ করেন তাহলে সেখানে প্রচুর পরিমাণে বেতন পাবেন কিন্তু আপনার পরিশ্রম অনেক বেশি হয়ে যাবে। অপরদিকে আপনি যদি কোম্পানিতে ছোটখাটো কোন কাজ করে সেক্ষেত্রে কিছুটা কম বেতন পাবেন।

অস্ট্রেলিয়া ড্রাইভিং ভিসায় বেতন কত


হ্যালো বন্ধুরা আপনি যদি অস্ট্রেলিয়া ড্রাইভিং বিষয়ে কাজ করতে চান সেক্ষেত্রে অস্ট্রেলিয়া ড্রাইভিং ভিসার বেতন সম্পর্কে জানা অবশ্যই জরুরী একটি বিষয়। অস্ট্রেলিয়ায় যে পেশায় সব থেকে বেশি শ্রমিক নেওয়া হয় তার মধ্যে ড্রাইভিং অন্যতম। আজকে আমরা আপনাদেরকে অস্ট্রেলিয়া ড্রাইভিং ভিসা বেতন সম্পর্কে একটু জানানোর চেষ্টা করব।
মূলত অস্ট্রেলিয়া ড্রাইভিং ভিসা বেতন ৮০ হাজার থেকে ১ লাখ ২০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। তবে এ ধরনের বেতন পেতে হলে অবশ্যই আপনাকে সর্বোচ্চ অভিজ্ঞ এবং দক্ষতার পরিচয় দিতে হবে। আপনি যদি সে দেশে গিয়ে ড্রাইভিং পেশায় একজন দক্ষ এবং অভিজ্ঞতার পরিচয় দেখাতে পারেন সে ক্ষেত্রে আপনি সর্বোচ্চ বেতন পাবেন। তবে যদি একেবারে সাধারন ড্রাইভার হয়ে থাকেন সেক্ষেত্রে সর্বোচ্চ ৮০ হাজার  টাকার বেশি বেতন পাবেন না।

অস্ট্রেলিয়া টাকার মান কত


অস্ট্রেলিয়া টাকার মান কেমন বাংলাদেশের টাকা অস্ট্রেলিয়ায় কত টাকা হয় এ সম্পর্কে অনেকের জানার আগ্রহ থাকে। আপনাদের বলে রাখা ভালো যে বাংলাদেশে অস্ট্রেলিয়ার এক ডলারের বিপরীতে আপনি ৭০ টাকা পাবেন।

তবে বিভিন্ন সময় ডলারের দাম ওঠানামা করার কারণে টাকার মানটিও কম বেশি হতে পারে। তবে ডলারের দাম ওঠানামা করলেও সর্বোচ্চ ৫০ পয়সার বেশি টাকা কমেনা। অর্থাৎ ৬৯.৫০ টাকা থেকে ৭০ টাকা পর্যন্ত আপনি বাংলাদেশ থেকে পাবেন।


অস্ট্রেলিয়ার ডলার বাংলাদেশী টাকা
১ ডলার ৬৮.৯০ টাকা
১০ ডলার ৬৮৯ টাকা
১০০ ডলার ৬, ৮৯০ টাকা
১০০০ ডলার ৬৮,৯০০ টাকা

Leave a Comment