আয়ারল্যান্ড ভিসা সরকারিভাবে মাত্র ৩৫ হাজার টাকায়

আয়ারল্যান্ড ভিসা সরকারিভাবে মাত্র ৩৫ হাজার টাকায়

সরকারিভাবে আপনারা ইউরোপিয়ান কান্ট্রি আয়ারল্যান্ডে মাত্র ৩৫হাজার টাকা খরচ করে এ দেশটিতে আসতে পারবেন। এই সংক্রান্ত তথ্য নিয়ে আজকের আমাদের আর্টিকেলের মূল আলোচনা। আপনারা যারা এই সংক্রান্ত তথ্য জানতে আগ্রহী তাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ তথ্য থাকছে এই আর্টিকেলে। তাই পুরো কন্টেন্ট জুড়েই আমাদের সঙ্গে থাকুন।

আয়ারল্যান্ড ভিসা সরকারিভাবে মাত্র ৩৫ হাজার টাকায়

আপনারা হয়তো অনেকেই ভাবছেন কিভাবে সম্ভব মাত্র ৩৫,০০০ টাকা দিয়ে আয়ারল্যান্ড এর ভিসা পাওয়া। কিন্তু বাস্তব হলো যে আসলে এটা সম্ভব তাও আবার লিগেল পদ্ধতি ব্যবহার করে। এই সংক্রান্ত বিস্তারিত তথ্য নিম্নে আলোচনা করা হলো। আপনারা এই আলোচনা থেকে জানতে পারবেন কিভাবে আপনারা মাত্র ৩৫ হাজার টাকা দিয়ে আয়ারল্যান্ডে সরকারিভাবে যেতে পারবেন।

আয়ারল্যান্ডে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে কেন যাব

আয়ারল্যান্ডে আপনি যদি সরকারিভাবে যেতে পারেন তবে আপনি সুযোগ-সুবিধা পাবেন। আবার সেখানে আপনি কাজ করে প্রতি মাসে আয় করতে পারবেন প্রায় ৫ লক্ষ টাকা। এই দেশটিতে কর্মী সংকট করার কারণে এই দেশটি সরকার পুরো পৃথিবী থেকে প্রায় ২ লক্ষ এর মত কর্মী নেবেন। এই প্রকল্পের মাধ্যমে দক্ষ এবং অদক্ষ দুই রকমই কর্মী নেবেন তারা। এই সকল কর্মী নিয়ে তাদের দেশের বিভিন্ন জব সেকশনে কাজ করাবেন।
এই প্রকল্প বাস্তবায়ন করার জন্য তারা বেশ কিছু ওয়েবসাইট তৈরি করেছে। যে সকল ওয়েবসাইটগুলোর মাধ্যমে আপনারা সকল আপডেট তথ্য পাবেন। তার পাশাপাশি আপনারা এই ওয়েবসাইটগুলো থেকে ভিসার জন্য এপ্লাই করার সুযোগ সুবিধা পাবেন। এপ্লাই করার পরে আপনি যদি ওয়ার্ক পারমিট ভিসা পান তবে আপনি কাজ করার জন্য আয়ারল্যান্ডে যেতে পারবেন। এক্ষেত্রে আপনার খরচ হবে মাত্র ৩৫ হাজার টাকা। এই সুযোগ-সুবিধা গুলোর কারণেই মূলত আপনারা আইল্যান্ডে যাবেন।

আয়ারল্যান্ডে চাকরির বেতন কত

আয়ারল্যান্ডে একজন ওয়ার্কার কাজ করে প্রতি মাসে আয় করতে পারবেন পাঁচ থেকে দশ লক্ষ টাকা। তবে দক্ষতা বাড়ার সাথে সাথে বেতন আরো বৃদ্ধি পাবে। অনেকেই রয়েছেন যারা আয়ারল্যান্ডে কাজ করেন তারা প্রথম অবস্থায় প্রায় ৫ লক্ষ টাকা বেতন পান। তবে সকল কাজের বেতন একরকম না। সরকারিভাবেই স্কলারশিপ নিয়ে যারা তাদের রিকোয়ারমেন্ট পূরণ করে ভিসা পাবেন এবং কাজের জন্য এলিজিবল হবেন তারা মূলত প্রথম অবস্থায় ৫ লক্ষ টাকা বেতন পাবেন।

আয়ারল্যান্ডে ৩৫ হাজার টাকায় যাওয়া সম্ভব

আপনারা সরকারিভাবে স্কলারশিপের মাধ্যমে মাত্র ৩৫ হাজার টাকা দিয়ে যেতে পারবেন। সে ক্ষেত্রে আপনার বেশ কিছু ডকুমেন্টস এবং দক্ষতার প্রয়োজন হবে। তারা যে সকল রিকোয়ারমেন্ট দেবে সেগুলো আপনার পরিপূর্ণ থাকতে হবে তবে আপনি ভিসার জন্য এপ্লাই করতে পারবেন এবং আপনি যদি এলিজিবল হন তবে আপনি মাত্র ৩৫ হাজার টাকার মাধ্যমে আয়ারল্যান্ডে যেতে পারবেন।

কিভাবে মাত্র ৩৫ হাজার টাকা দিয়ে আয়ারল্যান্ডে যাব

আয়ারল্যান্ডে মাত্র ৩৫ হাজার টাকা দিয়ে যেতে হলে পূর্বে আমাদের জব ম্যানেজ করতে হবে। আর জব ম্যানেজ করতে হলে আমাদের তাদের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে এবং নিজের দক্ষতা অনুযায়ী জব খুঁজে বের করতে হবে। অতঃপর সেখানেই এপ্লাই করতে হবে। তারা যদি আপনাকে দক্ষ ভাবে সেই কাজের জন্য তবে তারা সকল খরচ দিয়ে আপনাকে আয়ারল্যান্ডে নিয়ে যাবে।
সে ক্ষেত্রে আপনার কোন খরচ হবে না। আপনারা এভাবেই বিভিন্ন ওয়েবসাইটে গিয়ে জব খুজে এপ্লাই করার মাধ্যমে সে দেশের ভিসা পেতে পারেন। আপনারা হয়তো অনেকেই জানেন না কোন ওয়েবসাইট গুলোতে জব খুঁজে পাবেন। চলুন সেই সকল ওয়েবসাইট গুলো সম্পর্কে ও জেনে নেয়া যাক।

যে সকল ওয়েবসাইট গুলোতে জব খুঁজবেন

যেই ওয়েবসাইটগুলোতে আপনারা জব খুঁজবেন আয়ারল্যান্ডের জন্য সে সকল ওয়েবসাইট গুলো নিম্নে উল্লেখ করা হলো।
  1. আয়ারল্যান্ডের গভর্নমেন্ট অথরাইজড অফিসিয়াল ইমিগ্রেশন আয়ারল্যান্ড কিংবা সিটিজেনশিপ আয়ারল্যান্ড অফিসিয়াল যে ওয়েবসাইট রয়েছে আমরা সেখানে চলে আসব।
  2. এখানে আসার পরে আপনারা সকল তথ্যগুলো ভালোভাবে বুঝে পড়বেন। এখানে মূলত আপনারা বুঝতে পারবেন আপনারা কিভাবে অনলাইনে আবেদন করবেন বা এপ্লাই করবেন এবং কিভাবে আয়ারল্যান্ডে যেতে পারবেন এই সংক্রান্ত তথ্য দেওয়া রয়েছে। এখানে আয়ারল্যান্ড সম্পর্কে যাবতীয় তথ্যই দেওয়া রয়েছে। আপনারা মনোযোগ সহকারে সেই সকল তথ্যগুলো পড়বেন।
  3. এই ওয়েব সাইটে সবগুলো পড়ার পরে আপনারা ওপরে থেকে দেখতে পাবেন হাউ টু ফাইন্ড ওয়ার্ক এখানে ক্লিক করবেন।
  4. তারপরে হালকা নিচে নামার পরে আপনারা দেখতে পারবেন জবস আয়ারল্যান্ড নামে একটি লিংক। সেখানে ক্লিক করবেন।
  5. সরাসরি আপনারা নিচের লিংকে প্রবেশ করতে পারেন।
  6. ওয়েবসাইট লিংকঃ- https://jobsireland.ie/
  7. এখান থেকে আপনারা জব খুঁজে আপনার যোগ্যতা অনুযায়ী এপ্লাই করে আপনারা আয়ারল্যান্ডের জব খুঁজে পেতে পারেন। এভাবে আরো অসংখ্য ওয়েবসাইট রয়েছে যেগুলোর মাধ্যমে আপনারা আয়ারল্যান্ডের জব খুঁজতে পারেন।
  8. এই সাইটে যাবার পরে আপনারা সার্চ করার অপশন পাবেন সেখানে আপনারা কিওয়ার্ড, লোকেশন আপনার পছন্দমত কিওয়ার্ড অনুযায়ী আপনি সার্চ করতে পারেন।
  9. আপনি যে কাজের উপর দক্ষ আপনি সেই কাজ এখানে এসে সার্চ দেবেন।
  10. এখানে এপ্লাই করার জন্য আপনার সিমের প্রয়োজন হবে অবশ্যই সিভিটি অনেক ভালো মানের হতে হবে।
  11. আপনি যে কোম্পানিতে এপ্লাই করতে চান সেখানে ক্লিক করবেন। তারপরে আপনারা সেখানে কিছু রুলস এবং বেতন এবং কত ঘন্টা কাজ করতে হবে সপ্তাহে সবকিছু উল্লেখ থাকবে এগুলো দেখতে পারবেন।
  12. তারপরে আপনারা যখন এপ্লাই করুন অপশনে ক্লিক করবেন তখন আপনারা একটি ইমেইল এড্রেস দেখতে পারবেন সেখানে আপনারা আপনাদের সিভি এবং কভার লেটার পাঠাবেন।
  13. অতঃপর তারা যদি আপনার সিভি এবং কভার লেটার দেখে আপনাকে যোগ্য মনে করে তবে তারা আপনাকে সেদেশের চাকরি দিয়ে দেবে।
আরো জানতে ভিজিট করুন

Leave a Comment