ইউএসএ গ্রিন কার্ড ভিসার আবেদন | ইউএসএ ডাইভারসিটি ভিসা (ডিভি) |

ইউএসএ গ্রিন কার্ড ভিসার আবেদন 2022। ইউএসএ ডাইভারসিটি ভিসা (ডিভি) 2022।

ইউএসএ গ্রিন কার্ড ভিসার আবেদন ২০২২।


আপনি যদি ইউএসএ গ্রিন কার্ড পেতে চান এবং স্থায়ী মার্কিন নাগরিকত্বের অনুমোদন পেতে চান তাহলে অনুগ্রহ করে এই অ্যাপ্লিকেশন লিঙ্কটি অনুসরণ করুন। আমরা আশা করি যে এই নিবন্ধটি আপনাকে সমস্ত তথ্য সহ ইউএসএ গ্রিন কার্ড আবেদন প্রক্রিয়া পেতে সহায়তা করবে। এছাড়াও আপনি সহজেই বুঝতে পারবেন কিভাবে USA গ্রীন কার্ড ভিসা পেতে হয় এবং বিস্তারিত জানার জন্য এই লিঙ্কটি অনুসরণ করুন।

ইউএসএ ডাইভারসিটি ভিসা (ডিভি) ২০২২ আবেদন প্রক্রিয়া

ইউএসএ ডাইভারসিটি ভিসা (ডিভি) ২০২২ আবেদন প্রক্রিয়া। মার্কিন যুক্তরাষ্ট্র সরকার ইউএসএ গ্রিন কার্ড লটারি প্রোগ্রাম দ্বারা প্রতি বছর ৫৫,০০০ গ্রীন কার্ড ইস্যু করে। গ্রীন কার্ড লটারিতে মার্কিন ভিসার জন্য আবেদনকারীদের এলোমেলোভাবে নির্বাচিত করা হয়। নির্বাচিত আবেদনকারী এবং তাদের পরিবারের সদস্যরা বৈচিত্র্যপূর্ণ অভিবাসী ভিসা পাবেন, যা তাদের মার্কিন যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাস ও কাজ করার আইনি অধিকার দেবে।


আপনি এবং আপনার পরিবার গ্রীন কার্ড জিততে পারেন, তবে আপনাকে অবশ্যই গ্রীন কার্ড লটারির জন্য অবিলম্বে আবেদন করতে হবে। আপনি যদি ইউএসএ ডাইভারসিটি ভিসা (ডিভি ২০২২) প্রোগ্রামের জন্য আবেদন করতে আগ্রহী হন তবে আপনার এই সম্পূর্ণ নিবন্ধটি পড়া উচিত। ইউএসএ গ্রিন কার্ডের জন্য কীভাবে আবেদন করতে হয় এবং বিশদ বিবরণ এখানে আমরা বর্ণনা করেছি।

এই মুহূর্তে সকল বাংলাদেশি সরাসরি DV লটারি বা USA Green Card ২০২২ প্রোগ্রামে আবেদন করতে পারবেন না কিন্তু কিছু নাগরিক আবেদনের জন্য যোগ্য। অনুগ্রহ করে এই সম্পূর্ণ নিবন্ধটি পড়ুন এবং আমরা ধাপে ধাপে বর্ণনা করা হয়েছে কিভাবে অল্প কয়েকজন বাংলাদেশী আবেদন করতে পারে।

ইউএসএ ডাইভারসিটি ভিসা (ডিভি) ২০২২

যেকোনো আবেদনকারী DV-২০২২ গ্রিন কার্ড লটারিতে প্রবেশ করার আগে তাদের অবশ্যই একটি যোগ্যতা সম্পন্ন দেশে জন্মগ্রহণ করতে হবে। যোগ্য দেশগুলিকে মার্কিন যুক্তরাষ্ট্রে কম অভিবাসন হারের দেশ হিসাবে সংজ্ঞায়িত করা হয়। যদি একজন আবেদনকারী উচ্চ মার্কিন অভিবাসন হার সহ একটি কাউন্টিতে জন্মগ্রহণ করেন তবে তাদের DV লটারি থেকে বাদ দেওয়া হবে।


নীচে একটি তালিকা রয়েছে যা সেই সমস্ত দেশগুলির বিশদ বিবরণ দেয় যেগুলির স্থানীয় বাসিন্দারা বর্তমানে গ্রীন কার্ড লটারিতে অংশগ্রহণ থেকে বাদ পড়েছে৷ আপনি যদি অন্য দেশের নাগরিক হন যেখানে ইউএসএ গ্রিন কার্ড আবেদনের অনুমতি রয়েছে তাহলে আপনি সহজেই ইউএসএ ডাইভারসিটি ভিসা (ডিভি) ২০২২ আবেদন করতে পারবেন।

মার্কিন সরকার গ্রীন কার্ড লটারি |

ইউএস গভর্নমেন্ট গ্রিন কার্ড লটারি হল এমন একটি প্রোগ্রাম যা মার্কিন যুক্তরাষ্ট্রের দ্বারা তৈরি করা হয়েছিল। অভিবাসীদের ভিসা দেওয়ার উদ্দেশ্যে যে দেশগুলিতে বসবাসকারী অভিবাসীদের পাঁচ বছরের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে 55,000 এর কম অভিবাসী এসেছে। গ্রীন কার্ড লটারি প্রতি বছর মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব এবং অভিবাসন পরিষেবা USCIS দ্বারা অফার করা হয়।


সুতরাং আপনি যদি ইউএসএ গ্রিন কার্ড পেতে আগ্রহী হন তবে আপনাকে অবশ্যই শেষ তারিখের আগে আবেদন করতে হবে। ইউএসএ ইমিগ্রেশন আপনার আবেদন চেক করুন। এছাড়াও আপনি যদি যোগ্য আবেদন করেন তবে আপনি ইউএসএ গ্রিন কার্ড আবেদন করতে পারেন। তাই USA ইমিগ্রেশন সিস্টেম সম্পর্কে আরও তথ্য পেতে এই সম্পূর্ণ নিবন্ধটি পড়ুন। আমরা ধাপে ধাপে সবকিছু বর্ণনা করার চেষ্টা করছি। তাই চিন্তা করবেন না।

আপনি কখন গ্রীন কার্ড লটারির জন্য আবেদন করতে পারেন?

দুর্ভাগ্যবশত, গ্রীন কার্ডের চাহিদা সরবরাহের চেয়ে বেশি হতে পারে। এবং যারা মার্কিন নাগরিকদের স্বামী বা স্ত্রী বা সন্তান বা যারা উচ্চ যোগ্য কর্মী তাদের অগ্রাধিকার দেওয়া হয়। গ্রীন কার্ড লটারি হল আমেরিকায় আসার একটি উপায়, এমনকি যদি আপনি এই শ্রেণীগুলির মধ্যে একটিতে না পড়েন।


প্রথমে আপনাকে অবশ্যই USA গ্রিন কার্ডের আবেদনের জন্য প্রয়োজনীয় সমস্ত কিছু পূরণ করতে হবে। যদি এই অ্যাপ্লিকেশনটির জন্য আপনার প্রদত্ত সমস্ত তথ্য সঠিক হয় তবে আপনাকে ইউএসএ গ্রিন কার্ড নির্বাচন করার সম্ভাবনা থাকতে হবে।

আপনি যদি চান তবে তাদের সরকারী ওয়েবসাইট https://dvprogram.state.gov/ এ। আপনি যদি মনে করেন আপনি একজন যোগ্য প্রার্থী তাহলে আপনি এই USA গ্রিন কার্ড ভিসার জন্য আবেদন করতে পারেন। অন্যথায় আপনার আবেদন প্রত্যাখ্যান করা উচিত।

এছাড়াও আপনি সবকিছু বাস্তব তথ্য প্রয়োজন হতে হবে. মিথ্যা তথ্য দিয়ে আবেদন করার চেষ্টা করবেন না। তাহলে আপনার গ্রীন কার্ড বা ইউএসএ ভিসার আবেদন স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে যাবে। আশা করি বুঝতে পেরেছেন।

DV ২০২২ লটারি এখান থেকে আবেদন করুন

আপনি DV প্রোগ্রামের জন্য যোগ্য কিনা তা পরীক্ষা করুন


উপরের এই বিকল্প থেকে আপনি যদি একজন যোগ্য প্রার্থী হন তবে আপনি USA গ্রীন কার্ড অ্যাপ্লিকেশন প্রোগ্রামের জন্য আবেদন করতে পারবেন। তাই আশা করি আপনি সহজেই USA গ্রীন কার্ড প্রোগ্রামের জন্য আবেদন করতে পারবেন।

আপনি কি আমেরিকান DV-২০২২ ডাইভারসিটি ভিসা গ্রিন কার্ড লটারিতে প্রবেশের যোগ্যতা অর্জন করেছেন?

  • ব্রাজিল
  • কলম্বিয়া
  • চীন (শুধুমাত্র মূল ভূখণ্ড)
  • ডোমিনিকান প্রজাতন্ত্র
  • এল সালভাদর
  • যুক্তরাজ্য (উত্তর আয়ারল্যান্ড ছাড়া)
  • গুয়াতেমালা
  • হাইতি
  • বাংলাদেশ
  • ভারত
  • জ্যামাইকা
  • ভিয়েতনাম
  • ফিলিপাইন
  • মেক্সিকো
  • পাকিস্তান
  • নাইজেরিয়া
  • দক্ষিণ কোরিয়া
  • কানাডা

মার্কিন যুক্তরাষ্ট্র প্রতি বছর অন্য দেশের নাগরিকদের জন্য কিছু গ্রিন কার্ড প্রদান করে। তাই প্রতি বছর বিপুল সংখ্যক প্রার্থী ইউএসএ গ্রিন কার্ড বা ভিসা আবেদন করে। আপনি যদি আগ্রহী হন তবে আপনাকে মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিকত্বের জন্য আবেদন করতে হবে। আপনি যদি একজন সৌভাগ্যবান এবং অভিজ্ঞ ব্যক্তি হন তবে USA সেখানে গ্রীন কার্ড প্রদান করে।


ডিভি প্রোগ্রামের ইতিহাস

বিখ্যাত অভিবাসী ভিসা প্রথম ১৯৪০ সালেএলিয়েন রেজিস্ট্রেশন রসিদ কার্ড” হিসাবে চালু করা হয়েছিল। এই ক্রেডিট কার্ড আকারের আইডিগুলির প্রথমটিতে সবুজ লেখা এবং একটি সবুজ রঙের ছবি রয়েছে৷ এইভাবে, অভিব্যক্তি “গ্রিন কার্ড” তৈরি করা হয়েছিল এবং দ্রুত সাধারণ হয়ে ওঠে। এরই মধ্যে গ্রিন কার্ডের রং বদলেছে বেশ কয়েকবার। কিছু সময়ের জন্য এটি এমনকি গোলাপী ছিল, ১৯৯৯ সাল থেকে একটি হালকা সবুজ ছায়া আবার ব্যবহার করা হয়।


বর্তমানে 10 মিলিয়নেরও বেশি বিদেশী গ্রীন কার্ড নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস করছেন। আশা করি আমরা আপনাকে ডিভি প্রোগ্রামের বিশদ ইতিহাস বা এই ডিভি প্রোগ্রামটি কীভাবে এসেছিল তা সরবরাহ করতে সক্ষম হব।

এছাড়াও আপনি যদি ইউএসএ গ্রিন কার্ড অ্যাপ্লিকেশন সম্পর্কে আরও তথ্য পেতে চান তবে অনুগ্রহ করে আমাদের FB পৃষ্ঠা থেকে একটি মন্তব্য বা বার্তা লিখুন। আমরা অল্প সময়ের মধ্যে রিপ্লে করার চেষ্টা করব। এছাড়াও আপনি বিশদ তথ্য পেতে বা ইলেকট্রনিক ডাইভারসিটি ভিসা প্রোগ্রাম সম্পর্কে আপডেট তথ্য পেতে সেখানে অফিসিয়াল ওয়েবসাইটে যেতে পারেন।

কিভাবে একজন বাংলাদেশী নাগরিক USA DV লটারি ২০২২ এর জন্য আবেদন করতে পারেন?
২০২২ সালের গ্রীন কার্ড প্রোগ্রামে বাংলাদেশি নাগরিকরা সরাসরি ডিভি লটারির জন্য আবেদন করতে পারবেন না। তবে শুধুমাত্র তারাই আবেদন করতে পারবেন যাদের পত্নী যোগ্য দেশে থাকেন।


বাংলাদেশের জন্য USA DV ভিসা।


আপনি কি এমন একটি দেশে জন্মগ্রহণ করেছেন যেখানে মূল নাগরিকরা অযোগ্য ছিল, কিন্তু যেখানে আপনার জন্মের সময় আপনার পিতামাতার কেউ জন্মগ্রহণ করেননি বা বৈধভাবে বসবাস করেননি? যদি হ্যাঁ, আপনি আপনার পিতামাতার একজনের জন্মের দেশ দাবি করতে পারেন যদি এটি এমন একটি দেশ হয় যেখানে তার স্থানীয় নাগরিকরা DV-2022 প্রোগ্রামের জন্য যোগ্য।

উপায় ২: প্রতিটি DV আবেদনকারীকে অবশ্যই DV প্রোগ্রামের শিক্ষা / কাজের অভিজ্ঞতার প্রয়োজনীয়তা পূরণ করতে হবে:

কমপক্ষে একটি উচ্চ বিদ্যালয়ের শিক্ষা বা তার সমমানের সফল সমাপ্তি হিসাবে সংজ্ঞায়িত, আনুষ্ঠানিক প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার একটি ১২-বছরের কোর্স বা একটি পেশার জন্য শেষ পাঁচটিতে দুই বছরের কাজের অভিজ্ঞতা অর্জনের জন্য কমপক্ষে দুই বছরের প্রশিক্ষণ বা অভিজ্ঞতার প্রয়োজন।

কোন দেশগুলি সরাসরি USA DV লটারি 2022 এর জন্য যোগ্য নয়?

তবে এবার বাংলাদেশসহ ১৮টি দেশের নাগরিকরা ডিবির জন্য আবেদন করতে পারবেন না। মার্কিন পররাষ্ট্র দফতরের মতে, এই দেশগুলো গত পাঁচ বছরে ৫০ হাজারের বেশি অভিবাসীকে যুক্তরাষ্ট্রে পাঠিয়েছে। বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান, ব্রাজিল, কানাডা, কলম্বিয়া, চীন, ফিলিপাইন, ডোমিনিকান রিপাবলিক, ইকুয়েডর, এল সালভাদর, হাইতি, জ্যামাইকা, মেক্সিকো, নাইজেরিয়া, পেরু, দক্ষিণ কোরিয়া, ভিয়েতনাম এবং যুক্তরাজ্যের (উত্তর আয়ারল্যান্ড বাদে) নাগরিকরা। DV ২০২২ -এর জন্য সরাসরি যোগ্য নয়।


USA DV লটারি ২০২২ -এর জন্য আবেদন করতে কি কি ডকুমেন্ট প্রয়োজন

দয়া করে DV ওয়েবসাইটের নির্ধারিত আবেদনপত্রে নিম্নলিখিতগুলি সাবধানে পূরণ করুন:
1. আবেদনকারীর পুরাতন নাম
2. জন্ম তারিখ
3. জন্মস্থান (যে শহর/জেলায় প্রার্থীর জন্ম হয়েছিল/ জন্ম নিবন্ধন কার্ডে উল্লেখ আছে)
4. দেশ
5. আবেদনকারীর ছবি
6. সম্পূর্ণ ঠিকানা
7.বর্তমানে দেশে বসবাস করছেন।
8. ফোন নম্বর (যদি থাকে)
9. ই-মেইল ঠিকানা (যদি থাকে)
10. সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা
11. বৈবাহিক অবস্থা
12. শিশুদের সংখ্যা (যদি শিশুটির বয়স 21 বছরের কম হয়)
13. স্বামী/স্ত্রীর তথ্য (আবেদনকারী স্বামী হলে, স্ত্রীর তথ্য এই বিভাগে দেওয়া উচিত)
14. শিশু তথ্য


ইউএসএ গ্রিন কার্ড ভিসার আবেদন


USA DV লটারি

সর্বোপরি আমরা বলতে পারি যে, একজন বাংলাদেশি সাধারণত এই মুহূর্তে USA DV লটারি পেতে পারেন না। তবে যে কেউ আবেদন করতে পারেন যদি তার স্ত্রী/বাবা-মা যোগ্য দেশে থাকেন এবং যারা মার্কিন যুক্তরাষ্ট্রে থাকেন। আরও বিজ্ঞপ্তির জন্য আমাদের ওয়েবসাইটের সাথে সংযুক্ত থাকুন।

ইলেক্ট্রনিক ডাইভারসিটি ভিসা প্রোগ্রাম সিস্টেম সম্পর্কে এই নিবন্ধগুলি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আমি আশা করি এখানে আপনার চাকরির সর্বশেষ এবং আপডেট খবর পাওয়া যাবে। আপনি যদি চাকরির সঠিক তথ্য বা পুরানো তারিখের সার্কুলার খুঁজে না পান তবে দয়া করে আমাদের জানান।
আমরা যত তাড়াতাড়ি সম্ভব আমাদের বিদ্যমান সার্কুলার আপডেট করার চেষ্টা করছি।

আপনার যদি কোন পরামর্শ থাকে তবে দয়া করে আমাকে জানান। ভবিষ্যতে আমরা আমাদের nnews বা চাকরি বা ফলাফলের তথ্য উন্নত করার চেষ্টা করব। পরবর্তী থেকে আমরা ইউএসএ চাকরি, কানাডা চাকরি, অস্ট্রেলিয়া এবং অন্যান্য দেশের চাকরির খবর ঘোষণা করছি। এছাড়াও আমরা সব ধরনের দেশের ভিসা আবেদনের তথ্য ঘোষণা করার চেষ্টা করছি।

লাইক এজ ইউএসএ গ্রিন কার্ডের তথ্য।


আমরা সব ধরনের শিক্ষার খবর, চাকরির বিজ্ঞপ্তি, সর্বশেষ পরীক্ষার ফলাফল, বিদেশে পড়াশোনার খবর প্রকাশ করি। এছাড়াও দেশের অধিকাংশ শিক্ষা বৃত্তি ও বিশ্ববিদ্যালয়ে ভর্তির সর্বশেষ তথ্য প্রকাশ করেছে। তাই সব ধরনের সর্বশেষ খবর পান তাহলে নিয়মিত চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে।

আপনার যদি কোন প্রশ্ন থাকে বা কোন প্রশ্ন থাকে তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা 2 ব্যবসায়িক দিনের মধ্যে আপনার অনুরোধের উত্তর দেব। ধন্যবাদ
আরো জানতে ভিজিট করুন

Leave a Comment