ইতালি নতুন ফ্লুসি ঘোষণা ২০২৩ | ক্লিক ডে কবে |

ইতালি নতুন ফ্লুসি ঘোষণা ২০২৩ | ক্লিক ডে কবে |
আপনারা যারা ইতালি যাবেন বলে ভাবছেন অথবা যেতে আগ্রহ প্রকাশ করেছেন তাদের জন্য আজকের আমাদের এই আর্টিকেল অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। আজকের আর্টিকেলে যে সকল বিষয়গুলো আলোচনা করা হবে তা জানা আপনার জন্য অত্যন্ত জরুরী। আজকের এই কনটেন্ট বা আর্টিকেলে যে সকল বিষয়গুলো আলোচনা করা হবে তা হলো।
ইতালির নতুন ফ্লুসি ঘোষণা ২০২৩ সম্পর্কে বিস্তারিত এবং কবে ক্লিক ডে হতে পারে সে সম্পর্কে বিস্তারিত তথ্য। এক নাম নিয়ে ইতালিতে যাবার জন্য পাসপোর্ট জমা দিলে কোনরকম সমস্যা হবে কি হবে না সে সম্পর্কে বিস্তারিত তথ্য। তার পাশাপাশি

ইতালি নতুন ফ্লুসি ঘোষণা ২০২৩

ইতালিতে নতুন ফ্লুসি ঘোষণা হবে জুলাই মাসে বলে আশা করা যাচ্ছে। এই তথ্যটি প্রায় সকল মানুষ জানে। ইতালি সরকার চাচ্ছে যে একটি দীর্ঘমেয়াদী ফ্লুসি দিতে। যেটা ২০২৫ সাল পর্যন্ত দীর্ঘমেয়াদি হতে পারে। এই প্রপোজালের ঘোষণা হতে পারে জুলাই মাসে ইনশাআল্লাহ। সর্ব সময় আপডেট তথ্য জানতে আমাদের সঙ্গে থাকুন।

কবে ক্লিক ডে আসতে পারে

ইতালির নতুন ফ্লুসি ঘোষণা আসতে পারে জুলাই মাসে। আর ইতালির ক্লিক ডে আসতে পারে অক্টোবর মাসে। যা এখনো প্রায় তিন মাস দেরি রয়েছে। অক্টোবর মাসের প্রথম দিকে অথবা অক্টোবর মাসের শেষের দিকে বা মাঝে মাঝে সময় যেকোনো একটি সময়ে এই ক্লিক ডে আসবে বলে আশা করছি।

এক নাম নিয়ে কোন সমস্যা হবে কিনা

ইতালিতে যাবার ক্ষেত্রে এক নাম নিয়ে কোনরকম সমস্যা ছিল না। তবে বর্তমান সময়ে এক নাম নিয়ে সমস্যা রয়েছে। যারা এক নামে আবেদন করেছিল তাদের অনেকের আবেদন গ্রহণ হয়নি। আপনারা হয়তো অনেকে ভাবছেন এক নাম এটা কেমন।
আসলে এক নাম বলতে আমরা বুঝিয়েছি, ধরুন আপনার নাম শুধুমাত্র রানা, এক্ষেত্রে এটা এক নাম। কিন্তু যদি আপনার নাম যদি মোহাম্মদ রানা ইসলাম বা অন্য কিছু পদবিযুক্ত থাকত তবে এটা এক নাম হত না। আর এই এক নামের জন্যই বর্তমান সময়ে ইতালির ভিসা পাওয়ার ক্ষেত্রে সমস্যা হচ্ছে।
যদি কেউ এক নামে ভিসা পেয়েও থাকে তবে ইতালিতে যাবার পরে যখন পে পত্রয়ে যান সে ক্ষেত্রে ইতালির সরকার অনেক হয়রানি করে থাকে। এখানে আমার মতামত হচ্ছে যাদের পাসপোর্ট জমা দেওয়ার ইচ্ছা রয়েছে তারা অবশ্যই নামটি সংশোধন করে নিবেন। যেমন আপনার যদি নাম শুধুমাত্র রবিউল হয়ে থাকে তবে আপনি আপনার নামের পূর্বে মোঃ অথবা পরে ইসলাম অথবা আলী ইত্যাদি যোগ করে নেবেন। এক্ষেত্রে আপনি পরবর্তী সময়ে হয়রানির শিকার হবেন না।

ইতালিতে শ্রমিকের চাহিদা কেমন

ইতালিতে বাংলাদেশী অথবা অন্যান্য দেশের শ্রমিকদের চাহিদা অনেক বেশি রয়েছে। এক কথায় পুরো ইউরোপে প্রচন্ড পরিমাণ শ্রমিকের চাহিদা রয়েছে। বেলারুশ একটা ছোট একটি দেশ এই দেশটিও ভিসা খুলে দিয়েছে। যে কেউ এ দেশে যেতে পারবে কাজ করার জন্য। এ থেকে আমরা বুঝতে পারছি ইতালিতে কেমন চাহিদা রয়েছে শ্রমিকদের।

ইতালির নতুন ফ্লুসি কোন খাতে আসবে

ইতালির নতুন ফ্লুসি বা প্রপোজাল আসবে এগ্রিকালচার খাতে। সুতরাং আপনারা যারা ইতালিতে বিভিন্ন ক্যাটাগরির ভিসা নিয়ে কাজ করতে যেতে চান তারা কাজ করার জন্য যেতে পারেন। ইতালিতে শ্রমিকের প্রচুর পরিমাণে চাহিদা রয়েছে।
ইতালি নতুন ফ্লুসি ঘোষণা ২০২৩ | ক্লিক ডে কবে |

ইতালিতে যাওয়ার জন্য ২০২৩ সালে সিজনাল ও নন সিজনালে কতজন আবেদন করেছেন

ইতালিতে কাজ করতে যাবার জন্য অনেক বেশি পরিমাণ মানুষ আগ্রহী হয়ে থাকেন। ২০২৩ সালে ইতালিতে যাবার জন্য সিজনাল এবং নন-সিজনালে মোট আবেদনকারীর সংখ্যা ১ লক্ষ ৭০ থেকে ৮হাজার। এখান থেকে ইতালির গভারমেন্ট বাংলাদেশের জন্য ২৫,০০০ কাগজ উঠিয়েছে।
লেখকের ইতিকথা
আপনারা যারা ফ্লুসি তে আবেদন করতে পারেন নাই অথবা আপনার কাগজ উঠে নাই তাহলে আপনি চিন্তিত হবেন না। পরবর্তী সময়ে যখন আবার ফ্লুসি প্রকাশ করা হবে তখন সঠিকভাবে দেখে, বুঝে, আবেদন করবেন। প্রয়োজনে সঠিক মানুষ এর সাহায্য নেবেন। তাহলে ইনশাআল্লাহ আপনারা ইতালির ভিসা পেয়ে যাবেন। ইতালির সংক্রান্ত আরো অন্যান্য বিষয় জানতে চাইলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করুন। ইনশাআল্লাহ আপনার মূল্যবান প্রশ্নের উত্তর দিতে চেষ্টা করব।
আরো জানতে ভিজিট করুন

Leave a Comment