নরওয়ে ওয়ার্ক পারমিট ভিসা | নরওয়ে যেতে কত টাকা লাগে |

নরওয়ে ওয়ার্ক পারমিট ভিসা
বর্তমান সময়ে বাংলাদেশ থেকে বিভিন্ন দেশে মানুষ কাজ করতে যাচ্ছেন। বিদেশে গিয়ে অনেকে অনেক ধরনের কাজ করেছেন। অনেকেই অনেক দেশে যেতে আগ্রহী। আপনি যদি তাদের মধ্যে একজন হয়ে থাকেন তাহলে আজকে আর্টিকেলটি আপনার জন্য গুরুত্বপূর্ণ।
আপনি যদি নরওয়ে দেশটি পছন্দ করে থাকেন এবং এই দেশে কাজ করার জন্য যেতে চান তবে আজকে আর্টিকেল থেকে আপনারা নরওয়ে সম্পর্কে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে যাবেন। যে সকল তথ্যগুলো আপনাদের যেকোনো দেশে যাওয়ার পূর্বেই জানা উচিত। চলুন জেনে নেওয়া যাক নরওয়ে দেশটি সম্পর্কে বিস্তারিত তথ্য।

নরওয়ে ওয়ার্ক পারমিট ভিসা

নরওয়েতে বর্তমান সময়ে আপনারা কাজ করার জন্য যেতে পারবেন। ২০২৩ সালে অনেকেই নরওয়েতে কাজ করতে যাচ্ছেন। এভাবে প্রতি বছরই বাংলাদেশ থেকে বিভিন্ন মানুষ বিভিন্ন দেশে বিভিন্ন ক্যাটাগরির কাজ করার জন্য যাচ্ছেন। আজকের আর্টিকেল থেকে আপনারা যে সকল তথ্যগুলো জানতে পারবেন তা হলঃ-
নরওয়ে যেতে কত টাকা লাগে। অর্থাৎ আপনি যদি নরওয়ে যেতে চান তবে অবশ্যই এটা আপনাদের সকলের জানা উচিত। তারপর নরওয়ে কাজের বেতন কত এটা আপনাদের জানা জরুরী। কারণ অর্থ উপার্জন করার জন্যই আপনি বিদেশে পাড়ি জমাবেন। সুতরাং সেখানে গিয়ে আপনি কত টাকা মাসিক আয় করতে পারবেন তা জানা অত্যন্ত জরুরী। অতঃপর আপনারা আরো জানতে পারবেন নরওয়ে যেতে কি কি ডকুমেন্টস প্রয়োজন হয়, নরওয়ে কিভাবে যাবেন, নরওয়ের মুদ্রার নাম কি ইত্যাদি।
আরো জানতে ভিজিট করুন

নরওয়ে যেতে কত টাকা লাগে

আমরা অনেকেই বাংলাদেশ থেকে নরওয়ে কাজ করার জন্য যেতে চাই। নরওয়ে যেতে হলে খরচ হবে প্রায় ৮ থেকে ১০ লক্ষ টাকা। বাংলাদেশে অনেক এজেন্সি রয়েছে যে সকল এজেন্সি গুলো বাংলাদেশ থেকে বিভিন্ন দেশে মানুষ প্রেরণ করে থাকেন। আপনারা সেই সকল এজেন্সির মাধ্যম দিয়ে নড়ে যেতে পারবেন।
নরওয়ে যেতে কত টাকা খরচ হয় এই সম্পর্কে আপনাদের সকলেরই জানা উচিত। কেননা অনেক অসাধু ব্যবসায়ী রয়েছে যারা আপনার কাছ থেকে অতিরিক্ত অর্থ নেওয়ার চেষ্টা করবে। সুতরাং আপনার যদি জানা থাকে সেহেতু আপনার কাছ থেকে বেশি অর্থ নিতে পারবে না। আর আপনি যার মাধ্যমে যাবেন অথবা যে এজেন্সির মাধ্যমে যাবেন অবশ্যই সেই মানুষ এবং সেই এজেন্সি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেবেন।

নরওয়ে কাজের বেতন কত

নরওয়েতে বিভিন্ন ধরনের কাজ রয়েছে। বিভিন্ন ধরনের কাজে বিভিন্ন রকম বেতন নির্ধারণ করা হয়ে থাকে। তবে আপনি যদি নরয়েতে ভালো মানের কাজ করতে পারেন সে ক্ষেত্রে ২ থেকে ৩ লক্ষ টাকা আয় করতে পারবেন প্রতিমাসে। আর আপনি যদি মধ্যমাদের কাজ করতে পারেন সে ক্ষেত্রে আপনার ৭০ হাজার থেকে এক লক্ষ টাকা পর্যন্ত বেতন পাবেন।

নরওয়ে যেতে কি কি ডকুমেন্টস প্রয়োজন হয়

নরওয়ে যেতে হলে আপনার বেশ কিছু ডকুমেন্টস এর প্রয়োজন হবে। যে সকল ডকুমেন্টস গুলো নরওয়ে ছাড়াও অন্যান্য দেশে যাবার ক্ষেত্রেও প্রযোজ্য হবে। যে সকল ডকমেন্টস গুলো নরওয়ে যেতে প্রয়োজন হবে তা নিম্নে উল্লেখ করা হলো।
  1. একটি বৈধ পাসপোর্ট এর প্রয়োজন হবে। পাসপোর্টে অবশ্যই মেয়াদ ছয় মাসের বেশি থাকতে হবে।
  2. পাসপোর্টে দুইটি ফাকা বিষ্ঠা থাকতে হবে।
  3. পূর্বের পাসপোর্ট থাকলে তার কপির প্রয়োজন হবে।
  4. ভিসা আবেদন ফরম পূরণকৃত কপির প্রয়োজন হবে।
  5. সদ্য তোলা ছবির প্রয়োজন হবে। অবশ্যই ছবিগুলো রঙিন হতে হবে এবং ব্যাকগ্রাউন্ড সাদা।
  6. এনআইডি কার্ড এর প্রয়োজন হবে।
  7. জন্ম নিবন্ধন।
  8. কভারিং লেটার।
  9. আমন্ত্রণপত্র যদি থাকে।
  10. পেশার প্রমাণ স্বরূপ কিছু কপি।
  11. অফিস আইডি কার্ডের কপি অথবা ভিজিটিং কার্ড।
  12. ব্যাংক স্টেটমেন্ট।
  13. পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট।
  14. মেডিকেল রিপোর্ট ইত্যাদি।

বাংলাদেশ থেকে নরওয়ে ভিসা

বাংলাদেশ থেকে নরওয়েতে আপনারা বিভিন্নভাবে যেতে পারেন। বর্তমান সময়ে বাংলাদেশের এজেন্সি গুলো বিভিন্ন দেশে মানুষ করে থাকছেন। আপনারা বাংলাদেশের এজেন্সি গুলোর মাধ্যমে যেকোনো দেশে যেতে পারেন। অথবা আপনারা চাইলে অনলাইনের মাধ্যমে নরওয়েতে জব সংগ্রহ করে খুব সহজেই তাদের মাধ্যমেই যেতে পারবেন।
বাংলাদেশের যে বোয়েসেল রয়েছে এ বোয়েসেল-এর মাধ্যমে আপনারা কোন সহজেই যে কোন দেশের যেতে পারবেন। নরওয়েতেও আপনারা এর মাধ্যমে যেতে পারবেন। সেক্ষেত্রে আপনাদের খরচ হবে প্রায় ৮ থেকে ১০ লক্ষ টাকা। বোয়েসেল খুবই বিশ্বস্ত একটি সরকারি প্রতিষ্ঠান। সুতরাং এর মাধ্যমে যেতে আপনার কোন রকম সমস্যা হবে না।

নরওয়ের মুদ্রার নাম কি

আমরা যেহেতু নরওয়েতে কাজ করতে যাব সুতরাং সেই দেশের মুদ্রার নাম এবং ছোটখাটো সকল বিষয়গুলো আমাদের জানা উচিত। নরওয়ের মুদ্রার নাম নরওয়েজিয়ান ক্রোনো। নরওয়েজিয়ান বাংলাদেশী মুদ্রার চেয়ে সামান্য বেশি।
নরওয়ে ওয়ার্ক পারমিট ভিসা

FAQ

নরওয়ে কোন মহাদেশে অবস্থিত?

উত্তরঃ– নরওয়ে ইউরোপ মহাদেশে অবস্থিত।

নরওয়ের রাজধানীর নাম কি?

উত্তরঃ– নরওয়ের রাজধানীর নাম আসলো।

নরওয়ের আয়তন কত?

উত্তরঃ– নরওয়ের আয়তন ৩ লক্ষ ৮৫ হাজার ২০৭ বর্গ কিলোমিটার।

নরওয়েতে জনসংখ্যা কত?

উত্তরঃ– নরওয়েতে জনসংখ্যা রয়েছে মোট ৫৪ লক্ষ ৭৯ হাজার ২৩৩ জন (২০২৩)।

নরওয়ের টাকার মান কেমন?

উত্তরঃ– নরওয়ের মুদ্রার নাম নরওয়েজিয়ান ক্রোনো। এক ক্রোনো সমান বাংলাদেশের ১০ টাকা।

নরওয়ের ১ টাকা বাংলাদেশের কত টাকা?

উত্তরঃ– নরও এর এক টাকা সমান বাংলাদেশের প্রায় ১০ টাকা।
আরো জানতে ভিজিট করুন

Leave a Comment