নাইট ক্রিম কোনটা বেশি ভালো (সেরা ১০ টি ক্রিমের ব্যবহার)

নাইট ক্রিম কোনটা বেশি ভালো (সেরা ১০ টি ক্রিমের ব্যবহার)
নাইট ক্রিম এর সঙ্গে আমরা সকলে পরিচিত। আমরা অনেকেই নাইট ক্রিম ব্যবহার করে থাকি। নাইট ক্রিম বিভিন্ন রকম কারণে ব্যবহার করা হয়ে থাকে, যেমন, মুখের দাগ তোলার ক্ষেত্রে, সৌন্দর্য বৃদ্ধি করার ক্ষেত্রে ইত্যাদি। আমরা সকলেই জানি যে নারীরা রূপচর্চাতে বেশি আগ্রহী। যে কারণে তারা তাদের সৌন্দর্যকে ধরে রাখতে চাই।
নারীদের রূপচর্চার ক্ষেত্রে নাইট ক্রিম এর অপরিহার্য অবদান রয়েছে। শুধু নাইট ক্রিমই নয় এর পাশে আরো অন্যান্য বেশ কিছু কসমেটিক্স এবং অন্যান্য উপাদানও রয়েছে। নারীরা নিজেকে সব সময়ই সুন্দর দেখাতে চাই যে কারণে তারা বিভিন্ন রকম পদক্ষেপ গ্রহণ করে থাকে সৌন্দর্যতার জন্য। নাইট ক্রিম সম্পর্কে বিস্তারিত তথ্য নিজের উল্লেখ করা হলো।

নাইট ক্রিম কোনটি বেশি ভালো

বাংলাদেশে অনেক বিদেশী এবং দেশে নাইট ক্রিম প্রচলিত রয়েছে। যেগুলো মূলত বেশি ব্যবহার করে মহিলারা বা নারীরা। সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে এবং বিভিন্ন কারণে নাইট ক্রিম ব্যবহার করে থাকে। নাইট ক্রিম ব্যবহার করে মুখের দাগ তুলতে এবং ফর্সা হতে সাহায্য করে।
মেয়েরা যেহেতু সুন্দর হতে চাই সুতরাং তাদের কাছে নাইটকে অত্যন্ত জনপ্রিয়। নারীদের রূপ এবং ত্বক উজ্জ্বল রাখতে সাহায্য করে এই ক্রিম। নাইট ক্রিম বিভিন্ন কোম্পানির বিভিন্ন রকম রয়েছে। এই সকল নাইট ক্রিম গুলোর মধ্য থেকে কয়েকটি নাইট ক্রিম সম্পর্কে নিচে আলোচনা করা হলো।

লোটাস হারবাল নিউটিনাইট নাইট ক্রিম

নাইট ক্রিম এর বাজারে এই নাইট ক্রিমটি বেশ জনপ্রিয়। এই নাইট ক্রিম ঘুমের মধ্যে ত্বককে পুনরুজ্জীবিত করে তোলে। এই ক্রিমটি ব্যবহার করলে ত্বক নরম এবং মসৃণ হয়। এই ক্রিমে ব্যবহার করে মুখের ত্বককে সৌন্দর্যতা ফিরিয়ে আনতে সাহায্য করে। এই ক্রিমটি সম্পর্কে অনেকের কাছেই ভালো শোনা যায় এবং বাজেট অনুযায়ী সঠিক একটি ক্রিম।

হিমালয়া রিভায়টাইলাইজিং নাইট ক্রিম

আমরা সকলেই হিমালয়া নামটির সাথে পরিচিত। বিশেষ ভাবে মেয়েরা বেশি পরিচিত তবে ছেলেরা ও হিমালয়া নামটি সঙ্গে পরিচিত। এর মধ্যে এমন কিছু উপাদান বিদ্যমান যা আপনার ত্বক নষ্ট হওয়া থেকে বিরত রাখে। এবং নষ্ট হওয়ার ত্বকের কোশগুলো ঠিক করে এবং তার সাথে সাথে উজ্জ্বল ও মসৃণ করতে সাহায্য করে। এটি বাজারে যে কোন স্থানে পেয়ে যাবেন বা কসমেটিকসের দোকানে পেয়ে যাবেন। এটার মূল্য নির্ধারণ করা হয়েছে ২০০ টাকা

ওলে ন্যাচারাল হোয়াইট অল ইন ওয়ান ফেয়ারনেস নাইট ক্রিম

হিমালয়া ক্রিম এর চেয়ে এই ক্রিমটি ঘন তবে ত্বকের সাথে খুব দ্রুত মিশে যায়। এই ক্রিমটি বাজার মূল্য প্রায় ৩৮৪ টাকা। আপনি বাজারে যে কোন কসমেটিক্স এর দোকানে এই ক্রিমটি পেয়ে যাবেন। আপনি যদি এই ক্রিমটি ব্যবহার করেন তবে আপনার খুবই সুরক্ষিত থাকবে। এবং আপনার সৌন্দর্য অনেকাংশেই বৃদ্ধি পেয়ে যাবে।

পন্ডস গ্লোড রেডিয়েন্স ইউথফুল নাইট ক্রিম

এই ক্রিমটি অন্যান্য ক্রিম এর তুলনায় অনেক ঘন তবে এই ক্রিমটি ব্যবহার করার ২ মিনিটের মধ্যে ত্বকের সঙ্গে ভালোভাবে মিশে যায়। ক্রিমটি ব্যবহারের ফলে ত্বকে একটি গ্লো ভাব নিয়ে আসে। তবে ক্রিমটিতে বলিরেখা হ্রাস এর ক্ষেত্রে তেমন রেজাল্ট পাওয়া যায়নি। তবে ক্রিমটি ত্বককে স্বাস্থ্য উজ্জ্বল সুন্দর হতে সাহায্য করে। এই ক্রিমটির বাজার মূল্য প্রায় ৯৫০ টাকা। যা অন্যান্য ক্রিমের তুলনায় একটু বেশি। কার্যকারিতা দিক থেকে দাম সঠিক রয়েছে।

লরিয়াল প্যারিস হোয়াইট পারফেক্ট নাইট ক্রিম

এটি খুবই হালকা একটি ক্রিম। যে কারণে খুব সহজেই ত্বকের সঙ্গে মিশে যাই। ক্রিম টি ব্যবহার করলে মেছতা দাগ দূর করতে সাহায্য করে এবং মুখে অন্যান্য কোন দাগ থাকলে সেগুলো তুলতে সাহায্য করে। তার পাশাপাশি সৌন্দর্যতা বৃদ্ধি করতে সাহায্য করে ক্রিম টি। এই ক্রিমটির বাজার মূল্য প্রায় ৭৭০ টাকা। দোকান ভেদে কিছু টাকা পরিবর্তন হতে পারে।

ইউজা নিয়াসিন ব্রাইটনিং স্লিপিং

এখানে ইউজা এক ধরনের সিট্রাস ফল যা কোরিয়াতে বিশেষভাবে প্রচলিত। এই ফল এর নির্যাস থেকে তৈরি হয়েছে এই ক্রিম। এই ক্রিমটি নাইট ক্রিম হিসেবে খুবই পরিচিত।
ক্রিমটির উপাদানঃ- ক্রিমটিতে উপাদান হিসেবে রয়েছে। ইয়ুজা এক্সট্র্যাক্ট ৭০%, মিয়াসিনামাইড, জোজোভা সিট ওয়েল, আরবুটিন, বায়োটিন আরো ১২ প্রকার মাল্টিভিটামিন রয়েছে।
ক্রিমটির কার্যকারিতা
ক্রিম টি ব্যবহারের ফলে ত্বক উজ্জ্বল হয় এবং টকে থাকা যে সকল দাগ বা মেছতা থাকে তা দূর হয়। এই ক্রিমটি ব্যবহার করার ফলে তোকে যে সকল কালো দাগগুলো থাকে তা দূর হয়। এটি ব্যবহারের ফলে সূর্য রশ্মি থেকে ত্বককে সুরক্ষা দিয়ে থাকে। ক্রিমটি ব্যবহার করলে ত্বক হেলদি রাখতে সাহায্য করে এবং তার সাথে সুন্দর রাখতে সাহায্য করে।

Leave a Comment