নাউরু টুরিস্ট ভিসা ২০২৩ | নাউরু টুরিস্ট ভিসা খরচ কত (বিস্তারিত ২০২৩)

নাউরু টুরিস্ট ভিসা ২০২৩
নাউরু টুরিস্ট ভিসা নিয়ে আজকে আমরা আমাদের আর্টিকেলে বিস্তারিত আলোচনা করব। আপনারা অনেকে রয়েছেন যারা বিভিন্ন দেশে বিভিন্ন সময় ভ্রমণ করে থাকেন। মূলত তাদের উদ্দেশ্যেই আজকের আমাদের এই আর্টিকেল। আপনি যদি একজন ভ্রমণ প্রিয় মানুষ হয়ে থাকেন তবে আজকের আমাদের এই আর্টিকেল আপনার জন্য গুরুত্বপূর্ণ হতে পারে। আজকে আমরা এই আর্টিকেলে নাউরু ভ্রমণ ভিসা নিয়ে বিস্তারিত আলোচনা করব।

নাউরু টুরিস্ট ভিসা ২০২৩

আপনারা অনেকেই অনেক দেশে ভ্রমণ করার জন্য যেতে চান। অনেকের ভ্রমণ করার পছন্দের দেশ অনেক রকম হতে পারে। বিভিন্নজন বিভিন্ন দেশে যান ভ্রমণ করার উদ্দেশ্য নিয়ে। আপনি চাইলে নাউরু ভ্রমণ করতে যেতে পারেন। এটাও ভ্রমণকারীদের জন্য সুন্দর একটি দেশ।
আজকের এই আর্টিকেলে যে সকল বিষয়বস্তুগুলো আলোচনা করা হবে তা হলোঃ- নাউরু ভিসা খরচ কত হতে পারে, নাউরু যেতে কত ঘন্টা সময় লাগে, নাউরু ভ্রমণ ভিসা নিয়ে যেতে কি কি ডকুমেন্টস প্রয়োজন হয়, নাউরুর কিছু দর্শনের স্থান সমূহ সম্পর্কে বিস্তারিত তথ্য। চলন এই সকল বিষয়গুলো জেনে আসি।

নাউরু টুরিস্ট ভিসা খরচ কত

নাউরু যে কোনো ক্যাটাগরির ভিসা করতে হলে আপনাকে ভিসা ফি প্রদান করতে হবে। ভিসার খরচ হিসেবে ৫০ ডলার প্রদান করতে হবে। এই ফি টি প্রদান না করা হলে আপনি এদেশের ভিসা পাবেন না। প্রতিটি দেশের ভিসার জন্য একটি নির্দিষ্ট ফি থাকে। এই দেশের ভিসার জন্য ফি নির্ধারণ করা হয়েছে ৫০ ডলার।

নাউরু যেতে কি কি ডকুমেন্টস প্রয়োজন

কিছু দেশ ব্যতীত প্রতিটি দেশে যাবার ক্ষেত্রে আমাদের ভিসার প্রয়োজন হয়। আর ভিসা করতে অবশ্যই বেশ কিছু কাগজপত্র বা ডকুমেন্টস এর প্রয়োজন হয়। যেগুলো ছাড়া আমরা ভিসা পায় না। নাউরু ভিসার জন্য যে সকল কাগজপত্র প্রয়োজন সেই সকল কাগজপত্রগুলো নিম্নে উল্লেখ করা হলো।
  • আপনার একটি বৈধ পাসপোর্ট এর প্রয়োজন হবে।
  • পাসপোর্ট এর মেয়াদ থাকবে সর্বনিম্ন ৬ মাস।
  • পূর্বের কোন পাসপোর্ট থাকলে তা দেখাতে হবে।
  • ব্যাংক স্টেটমেন্ট।
  • পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট।
  • করোনার টিকা কার্ড।
  • এনআইডি কার্ড।
  • মেডিকেল রিপোর্ট।
  • ভিসা ফর্ম পূরণ করতে হবে। অবশ্যই সঠিক তথ্য দিয়ে পূরণ করতে হবে।
  • ফরওয়ার্ডিং পত্র বা আমন্ত্রণপত্র যদি থাকে তবে দেখাতে হবে।
  • এয়ারলাইন এবং হোটেল রিজার্ভেশন টিকিট এর প্রয়োজন হবে
এছাড়াও অন্যান্য ডকুমেন্টস প্রয়োজন হতে পারে। যদি অন্যান্য কোন ডকুমেন্টস প্রয়োজন হয় তবে আপনি যে এজেন্সির মাধ্যমে যাবেন তারা আপনাদেরকে জানিয়ে দেবে।

নাউরু ভিসা প্রসেসিং হতে কতদিন সময় লাগে

নাউরু ভিসা প্রসেসিং হতে সময় লাগবে ৮ থেকে ১২ কর্ম দিবস। কিছু কিছু সময় সামান্য কয়েকদিন বেশি অথবা কম হতে পারে। আপনারা যারা ভ্রমণ ভিসা নিয়ে এদেশে যেতে চান তারা এই সকল বিষয়গুলোর পাশাপাশি আরও অন্যান্য বিষয়ে জানতে আগ্রহী হয়ে থাকেন। আপনারা যত জানবেন তত আপনারা এদেশটিতে ঘুরে বেশি মজা পাবেন।

নাউরু ভ্রমণ ভিসা কিভাবে পাবো

আপনারা নাউরুর ভ্রমণ ভিসার জন্য অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন। অথবা আপনারা চাইলে বিভিন্ন এজেন্সির সাহায্য নিয়ে এই দেশটিতে ভ্রমণ করতে যেতে পারেন। বাংলাদেশের যে বুয়েসেল রয়েছে সেটি খুবই বিশ্বস্ত একটি প্রতিষ্ঠান।
আপনারা বুয়েসেল এর মাধ্যমে বিভিন্ন দেশে যেতে পারবেন। বাংলাদেশের বিভিন্ন এজেন্সি গুলো বিভিন্ন দেশে মানুষ প্রেরণ করে থাকেন। এদের সাহায্য নিয়েও আপনি যে কোন দেশে যেতে পারেন। বুয়েসেলের লিংক হলঃ- ওয়েবসাইট

অনলাইনে আবেদন করব কিভাবে

আপনারা অনলাইনের মাধ্যমে খুব সহজেই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন। অনলাইনে আবেদন করতে হলে সর্বপ্রথম আপনাকে একটি ব্রাউজারে প্রবেশ করতে হবে। তারপরে আপনারা এই লিংকে প্রবেশ করে এদের ওয়েবসাইটে গিয়ে সরাসরি আবেদন ফ্রম ডাউনলোড করে আবেদন করতে পারেন। অথবা আপনারা ইউটিউব থেকে দেখে নিতে পারেন কিভাবে আবেদন করতে হয়।
নাউরু টুরিস্ট ভিসা ২০২৩

নাউরু এর দর্শনীয় কিছু স্থান

আজকের আর্টিকেলের মূল উদ্দেশ্য হচ্ছে ভ্রমণ বিষয় নিয়ে কিছু কথা বলা। এখন আমরা আপনাদের সঙ্গে আলোচনা করতে চলেছি নাওরুর কিছু দর্শনীয় স্থান সম্পর্কে। চলুন দর্শনের স্থানগুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।
  1. Buada Lagoon
  2. Anibare Bay
  3. Command Ridge
  4. Nauru International Airport
  5. Nauru Congregational
  6. North Island
  7. Nauru Parliament
আপনারা নাউরু গিয়ে এই সকল স্থানগুলো ভ্রমণ করতে পারেন। এ ছাড়াও আরো অন্যান্য স্থান রয়েছে আপনারা চাইলে সেগুলো ভ্রমণ করতে পারেন। আপনারা যদি এই স্থানগুলো সম্পর্কে জানতে চান তবে আপনারা google এ স্থান গুলোর নাম লিখে সার্চ দিবেন অথবা youtube এ গিয়ে আপনারা এই স্থানগুলোর সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে পারেন।
আরো জানতে ভিজিট করুন

Leave a Comment