নাউরু থেকে অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা ২০২৩

নাউরু থেকে অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা ২০২৩
নাউরু থেকে অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা সম্পর্কে আজকের আর্টিকেলে বিস্তারিত আলোচনা করা হবে। এই আলোচনা থেকে আপনারা নাউরু থেকে অস্ট্রেলিয়া ভিসা সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন।
বিভিন্ন কারণে আপনার এক দেশ থেকে আরেক দেশে যাবার প্রয়োজন হতে পারে।
আর যে কোন এক দেশ থেকে অন্য দেশে যেতে হলে অবশ্যই আপনার সেই দেশের অনুমতি লাগবে। আপনি একজন স্বল্প মেয়াদী দর্শনার্থী, একজন পর্যটক বা ব্যবসায়িক পরিদর্শক হিসেবে আপনি যদি যোগ্য হন তবে আপনি সেই দেশে যেতে পারবেন।

নাউরু থেকে অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা ২০২৩

যেকোনো উদ্দেশ্য নিয়ে আপনি যদি একটি দেশ থেকে আরেকটি দেশে যান তবে আপনার আপনি যে দেশে যেতে চাচ্ছেন সেই দেশের অনুমতি এর প্রয়োজন হবে। সেই দেশটি যদি আপনাকে অনুমতি দেয় তবে আপনি এই দেশ থেকে ওই দেশে যেতে পারবেন। আজকের আর্টিকেলের মূল বিষয়বস্তু হলো নাউরু থেকে অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা। চলন এই সকল বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।
আপনি এই দেশ থেকে অস্ট্রেলিয়া যেতে পারবেন। তবে আপনার যে সকল অনুমতি গুলোর প্রয়োজন হবে তা নিম্নে উল্লেখ করা হলো।
  • আপনি যদি এই দেশ থেকে অস্ট্রেলিয়া যাবার জন্য যোগ্য হন তবে আপনার একটি ইলেকট্রনিক ট্রাভেল অথরিটি বা ভিজিটর ভিসার প্রয়োজন হবে।
  • আপনার এই ভিসাটি দুইটি বিভাগে পড়ে হলিডে ভিসা সিস্টেম এবং বিজনেস সিস্টেম। আপনি এই দুই রকম ক্যাটাগরির ভিসা নিয়ে অস্ট্রেলিয়া যেতে পারবেন।
  • অস্ট্রেলিয়া পৌঁছানোর আগে অবশ্যই আপনার ভিজিটর ভিসার প্রয়োজন হবে।

নাউরু থেকে অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা খরচ কত

পর্যটন ভিসার ক্ষেত্রে অস্ট্রেলিয়া প্রবেশের ক্ষেত্রে আপনাকে ১৪৫ অস্ট্রেলিয়ান ডলার ভিসা ফি দিতে হবে। একই ভিসার মাধ্যমে একাধিকবার প্রবেশ করার জন্য আপনাকে ৩৬৫ অস্ট্রেলিয়ান ডলার প্রদান করতে হবে। তবে আপনারা যারা বর্তমান সময়ে এক দেশ থেকে আরেক দেশে যেতে চান তারা অবশ্যই নিকটস্থ এজেন্সের সাথে সংযোগ করে তারপরে সিদ্ধান্ত নেবেন আপনি সেই দেশে যাবেন কিনা। কত টাকা খরচ হয়েছে সেই সকল এজেন্সি গুলো থেকে আপনি বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন।

নাউরু থেকে অস্ট্রেলিয়া কত রকম ক্যাটাগরি ভিসা নিয়ে যাওয়া যায়

দুই রকমের ভিসা নিয়ে আপনারা নাউরু থেকে অস্ট্রেলিয়া যেতে পারবেন। ১ টি হচ্ছে টুরিস্ট স্ট্রিম, আর দুই নাম্বার হচ্ছে বিজনেস স্ট্রিম। আপনারা এই দুই রকম ক্যাটাগরির ভিসা নিয়ে নাউরু থেকে অস্ট্রেলিয়া যেতে পারবেন।
আপনারা হয়তো অনেকেই টুরিস্ট স্টিম বা বিজনেস ট্রিম সম্পর্কে সম্পূর্ণভাবে বুঝতে পারেন নি। টুরিস্ট স্টিম হলো সেই সকল লোকদের জন্য যারা পর্যটন এর জন্য অস্ট্রেলিয়া যাবেন। তারা পরিবার সহ বন্ধুদের সঙ্গে এই দেশটিতে ভ্রমণ করতে যেতে পারবেন এই ভিসার মাধ্যমে।
আর যারা বিজনেস স্ট্রিম নিয়ে যাবেন তারা মূলত সেখানে গিয়ে বিভিন্ন কনফারেন্সে যোগদান করতে পারবেন। বিভিন্ন ব্যবসায়িক মিটিং করতে পারবেন, আপনার কোম্পানি থেকে যদি কোন প্রশিক্ষণ কোর্স থাকে তবে সেখানে যোগদান করতে পারবেন ইত্যাদি।

নাউরু থেকে অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা আবেদন করব কিভাবে

নাউরু থেকে অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসার আবেদন এর ক্ষেত্রে আপনার বেশ কিছু ডকুমেন্টস এর প্রয়োজন হবে। সেই সকল ডকুমেন্টগুলো অবশ্যই সঠিক হতে হবে। যে সকল ডকুমেন্টগুলো প্রয়োজন হবে তা হলো।
  • একটি বৈধ পাসপোর্ট
  • সদ্য তোলা ছবি
  • ছবিটা অবশ্য রঙিন হতে হবে
  • আপনার ভ্রমণ এবং বাসস্থান ব্যবস্থার প্রমাণ তথ্য
  • আর্থিক সক্ষমতা স্বরূপ ব্যাংক স্টেটমেন্ট
  • মেডিকেল রিপোর্ট
  • করোনার টিকা কার্ড।
এছাড়াও অন্যান্য ডকুমেন্টস প্রয়োজন হতে পারে। আপনি গুগল অথবা ইউটিউব থেকে যাবার পূর্বে এই সকল তথ্যগুলো জানতে পারেন। সকল ডকুমেন্টসগুলো সঠিক থাকলে আপনি অনলাইনে নাঊড়তে অস্ট্রেলিয়ান যে দ্রুতবাস রয়েছে সেখানে জমা দিবেন। আপনারা টুরিস্ট ভিসা নিয়ে গিয়ে সেখানে কোন রকম কাজ করতে পারবেন না।
নাউরু থেকে অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা ২০২৩

নাউরু থেকে অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসায় গিয়ে কতদিন থাকা যায়

ভিসা ক্যাটাগরির উপর নির্ভর করে ভিসার মেয়াদ কম বেশি হতে পারে। আপনি যদি টুরিস্ট ভিসা নিয়ে ভ্রমণ করতে চান বা যেতে চান তবে আপনার মেয়াদ থাকবে ১২ মাস পর্যন্ত অর্থাৎ এক বছর। আর আপনি যদি বিজনেস ভিসা নিয়ে যান তবে আপনি সেখানে গিয়ে থাকতে পারবেন ৩ থেকে ৬ মাস এবং সর্বোচ্চ বারো মাস পর্যন্ত।
আরো জানতে ভিজিট করুন

Leave a Comment