বাংলাদেশের সেরা নাক কান গলা বিশেষজ্ঞ (সিরিয়াল দেওয়ার নিয়ম)

বাংলাদেশের সেরা নাক কান গলা বিশেষজ্ঞ
বাংলাদেশের সেরা নাক কান গলা বিশেষজ্ঞ ডাক্তার সম্পর্কে অনেকেই জানতে চান। বাংলাদেশের অনেক মানুষ রয়েছে যারা নাক, কান, গলা রোগে ভুগে থাকেন। বর্তমানে বাংলাদেশে ও চিকিৎসা পদ্ধতি উন্নত রয়েছে। যে কোনো অসুস্থতার জন্য বিদেশে যাবার প্রয়োজন নেই। বাংলাদেশের সেরা নাক কান গলা বিশেষজ্ঞ ডাক্তারদের নিয়ে আজকের আর্টিকেলে বিস্তারিত আলোচনা করা হবে।

বাংলাদেশের সেরা নাক কান গলা বিশেষজ্ঞ

বাংলাদেশে অনেক ডাক্তার রয়েছে। যারা বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ। আমরা বিভিন্ন সময়ে নাকের এবং কান এবং গলার কান রোগে ভুগে থাকি। আমরা এই সকল অসুখগুলো ভালো করার জন্য ডাক্তারের শরণাপন্ন হয়। কিন্তু আমরা যে কোন ডাক্তারকে বিশ্বাস করতে পারিনা। যে কারণে আমরা বিশেষজ্ঞ ডাক্তারদের কাছ থেকে চিকিৎসা গ্রহণ করতে বেশি আগ্রহী।
কারণ আমরা জানি যারা বিশেষজ্ঞ ডাক্তার তারা অনেক ভালো জানে এবং চিকিৎসা ভালো প্রদান করতে পারে। আপনাদের সুবিধার কথা ভেবে বাংলাদেশের সেরা নাক কান গলা বিশেষজ্ঞ ডাক্তারদের নিয়ে আলোচনা করব। এবং তার সাথে আরো জানতে পারবেন সিরিয়াল দেবেন কিভাবে সেই নিয়ম সম্পর্কে। চলুন জেনে নেওয়া যাক এই সংক্রান্ত বিস্তারিত তথ্যগুলো।

প্রফেসর ডাক্তার এস কে নুরুল ফাত্তাহ রুমি

বাংলাদেশের সেরা ডাক্তার গুলোর মধ্যে প্রফেসর ডাক্তার এস কে নুরুল ফাত্তাহ রুমি অন্যতম। তিনি নাক কান গলার চিকিৎসা প্রদান করে থাকেন। দীর্ঘদিন যাবৎ তিনি এই পেশার সঙ্গে জড়িত রয়েছে। যেহেতু সে অনেকদিন যাবত এই পেশার সঙ্গে রয়েছে সেহেতু সে এই বিষয়ে খুবই দক্ষ।
শিক্ষাগত যোগ্যতাঃ- এমবিবিএস ডিএলও, এম এস (নাক, কান, গলা)। তিনি ঢাকা মেডিকেল কলেজের ইএনটি বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে ছিলেন।
রোগী দেখার স্থানঃ- তিনি বর্তমানে ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতাল এর রোগী দেখে থাকেন। এটি ধানমন্ডিতে অবস্থিত। বাড়ির নং ৬, রোড নং ৪, ধানমন্ডি, ঢাকা।
রোগী দেখার সময়ঃ- তিনি সপ্তাহে পাঁচ দিন রোগী দেখেন। শনিবার থেকে বৃহস্পতিবার। রোগী দেখেন বিকেল ৫ঃ৩০ থেকে রাত ৮ঃ৩০ পর্যন্ত।
সিরিয়াল দেওয়ার নিয়মঃ- ১০৬০৬ এই নাম্বারের কল দিয়ে আপনারা সিরিয়াল দিতে পারেন।

প্রফেসর ডাক্তার মশিউর রহমান

ডঃ মশিউর রহমান হলেন একজন ইএনটি বিশেষজ্ঞ। তিনি ঘাড়, কান, মাথা সার্জন। তিনি এই সকল রোগগুলোর যাবতীয় চিকিৎসা করে থাকেন। ডঃ সংক্রান্ত তথ্য নিচে উল্লেখ করা হলো।
শিক্ষাগত যোগ্যতাঃ- এমবিবিএস, এফসিপিএস (ইএনটি)। ডঃ মশিউর রহমান বসুন্ধরা আদ দিন মেডিকেল কলেজ হাসপাতালের অ্যাসোসিয়েট প্রফেসর এবং ইএনটি বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।
রোগী দেখার স্থানঃ- তুমি বর্তমানে রোগী দেখেন ল্যাবএইড হাসপাতালে। এটি ধানমন্ডিতে অবস্থিত। বাসা নং ৬, রোড নং ৪, ঢাকা, বাংলাদেশ।
রোগী দেখার সময়ঃ- তিনি ল্যাবএইড হাসপাতালে শুধুমাত্র শুক্রবারে রোগী দেখেন। সন্ধ্যা ৬ টা থেকে রাত ৯ টা পর্যন্ত।
সিরিয়াল দেওয়ার নিয়মঃ- সিরিয়াল দিতে চাইলে আপনারা ০১৭৬৬৬৬২১১১ নাম্বারে যোগাযোগ করুন। হট লাইন নাম্বার ১০৬০৬। আপনারা যে কোন নাম্বারে যোগাযোগ করে সিরিয়াল দিতে পারেন।
বাংলাদেশের সেরা নাক কান গলা বিশেষজ্ঞ

প্রফেসর ডাক্তার এম এ মতিন

ডক্টর এম এ মতিন বাংলাদেশের একজন অন্যতম ইএনটি স্পেশালিস্ট। তিনি অনেক দেশ থেকে প্রশিক্ষণপ্রাপ্ত হয়েছেন, যেমন ইউ কে, ইউ এস এ, নেদারল্যান্ডস, সিঙ্গাপুর ইত্যাদি। প্রফেসর ডাক্তার এম এ মতিন সংক্রান্ত তথ্য উল্লেখ করা হলো।
শিক্ষাগত যোগ্যতাঃ- ডক্টর এম এ মতিন এমবিবিএস, ডিএলও (লন্ডন), এফআরসিএস, এফআরসিএস (গ্লাসগো)।
রোগী দেখার স্থানঃ- তিনি বর্তমানে ইএনটি হাসপাতালে সেবা দিয়ে থাকেন। এটা অবস্থিত নাভানা নিউ বুড়ি প্যালেস এর তৃতীয় তলা। আরো সহজভাবে বলতে গেলে রাপা প্লাজার বিপরীত পাশে মিরপুর রোড, ধানমন্ডি, ঢাকা।
রোগী দেখার সময়ঃ- তিনি সপ্তাহে পাঁচ দিন রোগী দেখে থাকেন। শুক্র শনিবার বাদে তিনি প্রতিদিন রোগীদের সেবা প্রদান করে থাকেন। তিনি রোগী দেখেন দুপুর তিনটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত।
সিরিয়াল দেওয়ার নিয়মঃ- প্রফেসর ডাক্তার এম এ মতিন এর থেকে সেবা নিতে হলে আপনাকে সিরিয়াল দিতে হবে। সিরিয়াল দেওয়ার নাম্বার ০৯৬৬৬৭১০৭১০। এই নাম্বারে যোগাযোগ করে আপনারা সিরিয়াল কেটে নিতে পারেন।

প্রফেসর ডক্টর মেসবাহ উদ্দিন আহমেদ

ডক্টর মেসবাহ উদ্দিন একসময় ইউনাইটেড হাসপাতালের কনসালটেন্ট ছিলেন। এছাড়াও তিনি

ইএনটি এর তেজগাঁও শাখার প্রাক্তন প্রফেসর। প্রফেসর ডঃ মেসবাহ উদ্দিন নাক, কান ও গলা বিশেষজ্ঞ।

শিক্ষাগত যোগ্যতাঃ- তার শিক্ষাগত যোগ্যতা এমবিবিএস, এম এস (ইএনটি), কনসালেন্ট ইএনটি।
রোগী দেখার স্থানঃ- তিনি বর্তমানে রোগী দেখেন ইউনাইটেড হাসপাতালে। প্লট নাম্বার ১৫, রোড নাম্বার ৭১, গুলশান ঢাকা।
রোগী দেখার সময়ঃ- তিনি সপ্তাহে চারদিন রোগী দেখে থাকেন। রবিবার, সোমবার, বুধবার এবং বৃহস্পতিবার। তিনি সপ্তাহে এই চার দিন ছয়টা ত্রিশ থেকে ত্রিশ পর্যন্ত রোগী দেখে থাকেন ইউনাইটেড হাসপাতালে।
সিরিয়াল দেওয়ার নিয়মঃ- প্রফেসর ডঃ মেসবাহ উদ্দিন আহমেদ এর কাছে চিকিৎসা গ্রহণ করতে হলে সিরিয়াল নেওয়ার প্রয়োজন হয়। সিরিয়াল নেওয়ার জন্য আপনাকে অবশ্যই নিচে উল্লেখিত যে কোন একটি নাম্বারে যোগাযোগ করতে হবে। ৯৮৫২৪৬৬ এবং হট লাইন নাম্বার ১০৬৬৬

ডক্টর এস এম তারিক উদ্দিন আহমেদ

ডক্টর এস এম তারেক উদ্দিন আহমেদ একজন ইএনটি বিশেষজ্ঞ। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পিএনটি বিশেষজ্ঞ হেড ও নাক সার্জন।
সেটাও তো যোগ্যতাঃ- তার শিক্ষাগত যোগ্যতা এমবিবিএস, এফসিপিএস (ইএনটি)
রোগী দেখার স্থানঃ- তিনি বর্তমানে রোগী দেখে থাকেন সি এস সি আর হাসপাতাল চট্টগ্রাম। এটি অবস্থিত চট্টগ্রামের নিজাম রোডে।
রোগী দেখার সময়ঃ- ডঃ তারিক-উদ্দিন সপ্তাহের ৬ দিন রোগী সেবা প্রদান করে থাকেন। শুক্রবার ব্যতীত বাকি ছয় দিন রোগী দেখেন। তিনি সিএস সি আর হাসপাতালে প্রতিদিন সন্ধ্যা ছয়টা থেকে রাত দশটা পর্যন্ত রোগী সেবা দিয়ে থাকেন।
সিরিয়াল দেওয়ার নিয়মঃ- সিরিয়াল দিতে হলে আপনাকে অবশ্যই তাদের সাথে যোগাযোগ করতে হবে। অথবা আপনারা সরাসরি গিয়েও সিরিয়াল নিতে পারেন। সিরিয়াল নেওয়ার নাম্বার হলঃ- ০৩১৬৫৬৫৬৫।

Leave a Comment