বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া, টিকিটের দাম কত (আজকের খবর)

বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া, টিকিটের দাম কত
বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া এবং টিকিটের মূল্য সম্পর্কে আজকে আমরা আপনাদের সঙ্গে আলোচনা করব। আমাদের আর্টিকেলে এই সকল বিষয়গুলো সহ আরো অন্যান্য বিষয় নিয়েও আলোচনা করা হবে।
যেমন, ওমান টিকিটের দাম কত, বাংলাদেশ টু ওমান বিমান ভাড়া, ওমান ছাত্র ভিসা ও টিকিটের দাম, অনলাইনে টিকিটের দাম কত, বাংলাদেশ থেকে ওমান যেতে কত সময় লাগে, ওমান বিমান কবে চালু হবে ইত্যাদি।

ওমান টিকিটের দাম কত ২০২৩

বাংলাদেশ থেকে অনেকেই ওমানে বিভিন্ন ক্যাটাগরির ভিসা নিয়ে যাচ্ছেন। কেউ যাচ্ছেন কাজ করার জন্য কেউ যাচ্ছেন ভ্রমণ করার জন্য ইত্যাদি। বেশিরভাগ মানুষ বাংলাদেশ থেকে ওমান যায় কাজ করার জন্য। ওমান যেতে হলে অবশ্যই আমাদের বিমানের টিকিট কাটার প্রয়োজন হবে।
কেননা আমরা বিমান এর মাধ্যমে বাংলাদেশ থেকে ওমান যাব। ওমানের টিকিটের দাম মূলত ৪০ থেকে ৫০ হাজার টাকা। তবে পূর্বে এই টিকিটের মূল্য ছিল প্রায় ৩৫ হাজার টাকা। বর্তমান সময়ে টাকার রেট বৃদ্ধি পাবার কারণে টিকিটের মূল্য ও বৃদ্ধি পেয়েছে।

এয়ারলাইন্স ভেদে ওমান বিমান টিকিটের মূল্য

বিভিন্ন এয়ারলাইন্সের বিভিন্ন রকম বিমান টিকিটের মূল্য হয়ে থাকে কেমন। কোন এয়ারলাইন্সে কেমন টিকিটের মূল্য তা নিচে উল্লেখ করা হলো।
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এই এয়ারলাইন্স এর মাধ্যমে বাংলাদেশ থেকে ওমান যেতে চাইলে আপনাকে টিকিটের মূল্য দিতে হবে ৫৩,৪২০ টাকা।
  • ইউ এস বাংলা এয়ারলাইন্স এর মাধ্যমে আপনি বাংলাদেশ থেকে ওমান যেতে চাইলে সে ক্ষেত্রে আপনার খরচ হবে বা বিমান টিকিটের মূল্য নির্ধারণ করা হবে ৪৮,২৫৩ টাকা
  • ওমান এয়ারলাইন এই এয়ারলাইন্সের মাধ্যমে আপনারা ওমান যেতে চাইলে আপনাকে টিকিটের মূল্য প্রদান করতে হবে ৫৪,৭২০ টাকা
  • সালাম এয়ারলাইন্স এই এয়ারলাইন্স এর মাধ্যমে যেতে হলে আপনার খরচটা একটু বেশি হবে। সে ক্ষেত্রে আপনাকে বিমানের টিকিট মূল্য প্রদান করতে হবে ৬৭ হাজার ৯৯৩ টাকা
থেকে আমরা বুঝতে পারছি যে এয়ারলাইন্স এর পরিবর্তনের কারণে ও টিকিটের মূল্য পরিবর্তন হয়ে থাকে।

বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া কত

বিদেশ ভ্রমণ অথবা কাজের ক্ষেত্রে যেতে চাইলে অবশ্যই আপনার পাসপোর্ট ও ভিসার প্রয়োজন হবে। তারপরে আপনার প্রয়োজন হবে বিমান টিকিটের আর এই টিকিট ও কাটতে হলে আপনার পাসপোর্ট ও ভিসার প্রয়োজন হবে। সে ক্ষেত্রে আমরা বুঝতে পারছি যে টিকিট কাটতে হলে তার পূর্বে আমাদের ভিসা বানাতে হবে।
বাংলাদেশ থেকে ওমান গেলে আপনার বিমান ভাড়া লাগবে ৩০ হাজার টাকা বা তার বেশি। আপনারা অনলাইনের মাধ্যমে টিকিট ক্রয় করে নিতে পারবেন এবং সেখান থেকে টিকিটের মূল্য ও দেখে নিতে পারবেন।
টিকিটের মূল্য পরিবর্তন হতে পারে আবার এয়ারলাইন্সের ভিডিও কিছুটা পরিবর্তন হতে পারে। অনলাইনের মাধ্যমে আপনারা যখন টিকিট কাটবেন তখন আপনি টিকিট প্রাইজ দেখতে পাবেন। তবে কাতার এয়ারলাইন্স এর ওয়ান স্টপ টিকিট ভাড়া প্রায় ৩৫ হাজার ৬০০ টাকা

ওমান ছাত্র ভিসা ও টিকিটের দাম

আমরা জানি যে শিক্ষার্থীদের ক্ষেত্রে খরচ তুলনামূলকভাবে কম হয়ে থাকে সর্বত্রই। এমনই হবে শিক্ষার্থীদের জন্য ওমানের ভিসা এবং টিকিটের মূল্য কম হয়ে থাকে। ওমান স্টুডেন্ট ভিসার মূল্য দুই থেকে আড়াই লক্ষ টাকা। আর যেতে হলে বিমান ভাড়া প্রয়োজন প্রায় ৪০ হাজার থেকে ৫০ হাজার টাকা।
বাংলাদেশ থেকে এবং বাংলাদেশের বাইরে থেকে অনেকেই ওমানের ছাত্র ভিসা নিয়ে যাচ্ছেন উচ্চশিক্ষার জন্য। আপনিও চাইলে এই ভিসার মাধ্যমে ওমান যেতে পারেন। তবে ওমান স্টুডেন্ট ভিসার মাধ্যমে গিয়ে সেখানে আপনারা চাকরি করার সুযোগ পাবেন না। চাকরি করতে হলে আপনাদেরকে অন্য ক্যাটাগরির ভিসা নির্বাচন করতে হবে।

ওমান টিকিট প্রাইস ইন বাংলাদেশ

টিকিটের মূল্য অনেক সময় পরিবর্তন হয়ে থাকে। যে কারণেই আপনারা টিকিট কাটার পূর্বে টিকিটের মূল্য জেনে নেবেন। টিকিটের মূল্য জানা থাকলে কেউ আপনাদের ঠকাতে পারবে না। বর্তমানে আপনারা নিজে নিজে অথবা আপনি যে এজেন্স এর মাধ্যমে যাবেন তাদের সাহায্য নিয়ে বিমান টিকেট সংগ্রহ করে নিতে পারেন।
বাংলাদেশ থেকে ওমান যেতে হলে আপনার বিমান টিকিট খরচ হবে প্রায়ই ৩৫ হাজার থেকে পঞ্চাশ হাজার টাকা পর্যন্ত বা তার বেশি। বিভিন্ন ক্লাসের সিট এবং বিভিন্ন এয়ারলাইন অনুযায়ী টিকিট প্রাইজ পরিবর্তন হয়ে থাকে।

অনলাইনে ওমানের টিকিট পাওয়া সম্ভব?

বর্তমান সময়ে তথ্য প্রযুক্তি অনেক এগিয়ে রয়েছে। তার সাথে তাল মিলিয়ে প্রতিটি দেশ চেষ্টা করছে সামনে এগানোর। বাংলাদেশ ও অনলাইন বা ই সেবা পদ্ধতি চালু করেছে। যে কারণে আপনারা অনলাইনের মাধ্যমে খুব সহজে বাংলাদেশ থেকে ও ওমানের টিকিট সংগ্রহ করতে পারবেন।
অনলাইনের মাধ্যমে আপনারা ঘরে বসে থেকে খুব সহজেই নিজে নিজে টিকিট ক্রয় করতে পারেন। সেখানে টিকিটের মূল্য এবং আপনি যে স্থানে যাইতে চান সবকিছু উল্লেখ করা থাকবে। এ থেকে আমরা বুঝতে পারছি যে বর্তমান সময়ে অনলাইন বা তথ্যপ্রযুক্তির মাধ্যমে ওমানের টিকিট পাওয়া সম্ভব।

চট্টগ্রাম এয়ারলাইন্স থেকেও ওমান টিকিটের মূল্য কত

বাংলাদেশের চট্টগ্রামের যে বিমানবন্দরটি রয়েছে এই বিমানবন্দর থেকে আপনি যদি ওমান যেতে চান সে ক্ষেত্রে আপনার টিকিটের মূল্য প্রদান করতে হবে প্রায় ৩৭ হাজার থেকে ৪৫ হাজার টাকা পর্যন্ত। আপনারা চাইলে এই টিকিট সরাসরি কাউন্টার থেকে সংগ্রহ করতে পারেন।
অথবা অনলাইনের মাধ্যমে নিজে নিজেই কেটে নিতে পারেন। সেই ক্ষেত্রে আপনাদের খরচ একই রকম হবে। অনলাইনের মাধ্যমে টিকিট সংগ্রহ করলে খুব দ্রুত সময়ে পেয়ে যাবেন কোনরকম লাইনে দাঁড়ানোর প্রয়োজন হবে না।

ওমান বিমান টিকিটের মূল্য ঢাকা

বর্তমান সময়ে ওমানের সর্বনিম্ন ভাড়া ঢাকা হতে ২৫ হাজার টাকা এবং সর্বোচ্চ ৫০ থেকে ৫৫ হাজার টাকা। তবে জেনে রাখা ভালো লোকাল বিমানের টিকিটগুলো না কাটা ভালো ওমান যাবার ক্ষেত্রে। লোকাল টিকিটগুলো এর ক্ষেত্রে ওমান যেতে দীর্ঘ সময়ে অপচয় হয়ে থাকে। তবে পূর্বের তুলনায় বর্তমান সময়ে কিছুটা টিকিট প্রাইস বেশি রয়েছে।
ওমান টিকিটের দাম কত ২০২৩

ওমান বিমান কবে চালু হবে

বাংলাদেশ থেকে ওমান বিমান বর্তমান অবস্থায় চালু রয়েছে। আপনারা চাইলে বর্তমান সময়ে বাংলাদেশ থেকে ওমানে যেতে পারেন। করোনা কালীন সময়ে দীর্ঘকালীন সময় বিমান চলাচল বন্ধ ছিল। কিন্তু বর্তমানে তা চালু হয়েছে।

বাংলাদেশ থেকে ওমান যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে ওমান যেতে ন্যূনতম সময় লেগে থাকে প্রায় পাঁচ ঘন্টা। তবে সর্বসময়েই এমন সময় লাগবে তা নয়। কিছুটা সময় পরিবর্তন হতে পারে। লোকাল এয়ারলাইন্স গুলোর মাধ্যমে গেলে আরো দের থেকে দুই ঘন্টা সময় বেশি লাগবে। আবার বাতাসের গতিবেগের ওপর নির্ভর করেও কিছু সময় পরিবর্তন হতে পারে।

ওমান বিমান টিকিট কিভাবে কাটবেন

বর্তমান সময়ে আপনি ওমানের বিমান টিকেট ঘরে বসে অনলাইনের মাধ্যমে নিজে নিজেই কাটতে পারেন। অথবা আপনি চাইলে যে এজেন্সির মাধ্যমে যাচ্ছেন সেই এজেন্সির সাহায্য নিয়ে খুব সহজেই টিকিট ক্রয় করতে পারেন। আপনি যদি অনলাইনের মাধ্যমে নিজে নিজে টিকেট সংগ্রহ করতে পারেন তবে এক্ষেত্রে আপনার অতিরিক্ত কোন চার্জ এর প্রয়োজন হবে না।
বর্তমান সময় তথ্য প্রযুক্তির কারণে আমাদের অনেক কাজ অনেক সহজ হয়ে গিয়েছে। পূর্বের মতো লাইনে দাঁড়ানোর প্রয়োজন হয় না। অনলাইন এর মাধ্যমে আমরা ঘরে বসেই সকল কাজ সম্পন্ন করতে পারি এবং তাদের সাথে বিমান টিকিট থেকে শুরু করে আরো অন্যান্য কাজগুলো করে নিতে পারি।

Leave a Comment