বোয়েসেলের মাধ্যমে ফিজিতে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ফিজিতে কর্মী নিয়োগ বিজ্ঞপ্ত ২০২৩
আসসালামু আলাইকুম, আজকে আরেকটা নতুন আপডেট নিয়ে হাজির হলাম। আজকের আর্টিকেলে থাকছে ফিজি কর্মী নিয়োগ ২০২৩ সম্পর্কে। যেটা সাম্প্রতিক প্রকাশিত হয়েছে। আপনারা বোয়েসেলের মাধ্যমে ফিজিতে কাজ করার জন্য যেতে পারবেন। আপনারা যদি এই দেশটিতে যেতে আগ্রহী হয়ে থাকেন তবে আজকের আর্টিকেল আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। চলুন ফিজিতে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

বোয়েসেলের মাধ্যমে ফিজিতে কর্মী নিয়োগ বিজ্ঞপ্ত ২০২৩

বোয়েসেলের অফিসিয়াল ওয়েবসাইটে ১০ তারিখ ৮ মাস ২০২৩ এই বিজ্ঞপ্তি টি প্রকাশ করা হয়েছে। আপনারা বোয়েসেল এর ওয়েবসাইটে ঢুকে ও সরাসরি এ তথ্যটি দেখে নিতে পারেন। আজকে আমরা যে বিজ্ঞপ্তিটি নিয়ে আলোচনা করতে চলেছি যদি আপনি পুরো কন্টেন্ট মনোযোগ সহকারে পড়েন তাহলে সকল বিষয় সম্পর্কে খুব সহজেই বুঝতে পারবেন। চলুন বিস্তারিত তথ্যগুলো নিম্নে থেকে জেনে নেওয়া যাক।

ফিজিতে পুরুষ কর্মী নিয়োগ

প্রায় ২৬ টি ক্যাটাগরিতে পুরুষ কর্মী নিয়োগ দেবেন ফিজি। আপনারা বোয়েসেলের মাধ্যমে আপনারা এই সকল কাজগুলো নিয়ে ফিজিতে যেতে পারেন। আর আমরা যারা বিদেশে যেতে চাই বা যেতে ইচ্ছুক তারা সকলেই বোয়েসেল সম্পর্কে কমবেশি জানি। এটা খুবই বিশ্বস্ত একটি সরকারি প্রতিষ্ঠান। এই সকল ক্যাটাগরিতে যারা কাজ করতে যাবেন তারা প্রতি মাসে আয় করতে পারবেন প্রায় ৫০ হাজার থেকে শুরু করে দেড় লক্ষ টাকা পর্যন্ত। নিম্নে আরো বিস্তারিত তথ্য উল্লেখ করা হলো।

ফিজিতে গিয়ে আপনারা কি কি কাজ করতে পারবেন

আপনারা যদি এই নিয়োগ বিজ্ঞপ্তিতে ফিজিতে যান তাহলে আপনারা যে সকল কাজগুলো করতে পারবেন তা হলঃ-
  1. কম্পিউটার ইঞ্জিনিয়ার
  2. কনস্ট্রাকশন কার্পেন্টার
  3. কনস্ট্রাকশন প্লাম্বার, রোফ ইত্যাদি
  4. ফিনিশিং জুনিয়র
  5. প্রোগ্রামেবল লজিক কন্ট্রোলার
  6. আইটি ইঞ্জিনিয়ার
  7. টেকনিশিয়ান
  8. ইলেকট্রিশিয়ান
  9. গার্ডেন কনক্রিট অরনামেন্ট ফিনিশার
  10. প্রজেক্ট সুপারভাইজার ইলেকট্রিক্যাল
  11. সেল এন্ড মার্কেটিং
  12. কোমিস চিপ
  13. গ্রাফিক্স ডিজাইনার
  14. কার টেকনিশিয়ান
  15. প্রিন্টিং টেকনিশিয়ান
  16. ইনভেন্টরি ম্যানেজার
  17. গার্মেন্টস মেশিন অপারেটর
  18. ফটোকপি মেশিন টেকনিসিয়ান
  19. অটো মোবাইল এন্টারটেইনমেন্ট সিকিউরিটি সিস্টেম টেকনিশিয়ান
  20. বাস, ট্রাক, কার, ইলেক্ট্রিশিয়ান
আপনারা মূলত এই বিজ্ঞপ্তির মাধ্যমে ফিজিতে গিয়ে উপরে উল্লেখিত কাজগুলো করতে পারবেন। আপনারা চাইলে অফিসিয়াল ওয়েবসাইট থেকেও দেখে নিতে পারেন।

ফিজিতে কাজের বেতন কত

উপরে যে সকল কাজগুলো সম্পর্কে আমরা উল্লেখ করেছি সেই সকল কাজগুলো আপনি যদি সেখানে গিয়ে করেন সে ক্ষেত্রে আপনি বেশ ভালো পরিমান বেতন পাবেন। এই সকল কাজগুলোর মধ্যে সর্বনিম্ন বেতন ৪৫ হাজার টাকা এবং সর্বোচ্চ বেতন দেড় লক্ষ টাকা। তবে এভারেজ বেতন হিসেবে আপনারা ধরতে পারবেন ৫৫ থেকে ৭৫ হাজার টাকা
শুধুমাত্র কয়েকটি পদে এক লক্ষ টাকার উপরে বেতন নির্ধারণ করা হয়েছে। তাছাড়া বাদবাকি সকল কাজের বেতন ৪৫ হাজার থেকে শুরু করে ৭০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। আপনারা যদি এই অর্থে সন্তুষ্টি হয়ে থাকেন তবে আপনারা বোয়েসেলের মাধ্যমে আবেদন করে এ দেশটিতে কাজ করার জন্য যেতে পারেন।

ফিজিতে যেতে হলে কি কি ডকুমেন্টস প্রয়োজন হবে

উল্লেখিত নিয়োগ বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছে আপনি যদি সে দেশে যেতে চান তাহলে বেশ কিছু ডকুমেন্টস এর প্রয়োজন হবে। যে সকল ডকুমেন্টগুলো প্রয়োজন হতে পারে তা হলোঃ-
  • বুয়েসেল নির্ধারিত সার্ভিস চার্জ
  • ফিজি ইমিগ্রেশন ফি
  • ভিসা ভেরিফিকেশন ফি
  • ওয়ার্ক পারমিট প্রসেসিং ফি
  • ইংরেজিতে এক কপি জীবন বৃত্তান্ত
  • অজ্ঞতার সনদ
  • ছবি
  • পাসপোর্ট
ওয়ার্ক পারমিট ইস্যু হওয়ার জন্য যে সকল কাগজপত্র প্রয়োজন সবগুলো প্রয়োজন হবে। আপনারা আরও অন্যান্য তথ্য যখন অ্যাপ্লিকেশন করবেন তখন বুঝতে পারবেন। অথবা বুয়েসেল থেকে আপনারা সকল তথ্যগুলো জেনে নিতে পারবেন।

ফিজি নিয়োগ বিজ্ঞপ্তিতে কত বছর বয়সে আবেদন করতে পারব

ফিজি সাম্প্রতিক যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এখানে অনূর্ধ্ব ৪০ বছর পর্যন্ত আবেদন করতে পারবেন। যাদের বয়স ৪০ বছর এর বেশি তারা আবেদন করতে পারবে না। তবে সর্বনিম্ন বয়স এখানে উল্লেখ করা হয়নি। তবে আমরা জানি যে কোন দেশে কাজ করতে যাবার জন্য আমাদের সর্বনিম্ন ১৮ বছর বয়সের প্রয়োজন হয়। সুতরাং ১৮ বছরের পর থেকে ৪০ বছর পর্যন্ত যাদের বয়স হয়েছে তারা আবেদন করতে পারবেন।

ফিজিতে কত ঘন্টা কাজ করতে হয়

ফিজিতে গিয়ে আপনারা এই সকল ক্যাটাগরির কাজগুলো করলে সপ্তাহে ৪০ থেকে ৪৮ ঘন্টা কাজ করতে হবে। যদি আরো বেশি কাজ করেন তাহলে ওভারটাইম এর জন্য অতিরিক্ত অর্থ পাবেন। তবে অফিসিয়াল সময় সপ্তাহে ৪০ থেকে ৪৮ ঘন্টা।
ফিজিতে কর্মী নিয়োগ বিজ্ঞপ্ত ২০২৩

ফিজিতে চাকরি পেতে হলে কি কি যোগ্যতা প্রয়োজন

অবশ্যই আপনি যদি ফিজিতে যেতে চান অর্থাৎ বুয়েসেল এর মাধ্যমে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এই বিজ্ঞপ্তি মাধ্যমে যেতে চান সে ক্ষেত্রে আপনার বেশ কিছু যোগ্যতার প্রয়োজন হবে।

যোগ্যতাগুলো প্রয়োজন হবে তা নিম্নে উল্লেখ করা হলোঃ-

  • অবশ্যই আপনাকে ইংরেজি ভাষায় দক্ষ হতে হবে। ইংরেজি ভাষায় কথোপকথন করতে পারলে হবে।
  • চাকরির চুক্তি দুই বছর এর সুতরাং আপনাকে দুই বছরের জন্য যেতে হবে।
  • প্রতি সপ্তাহে আপনাকে ৪০ থেকে ৪৮ ঘন্টা কাজ করতে হতে পারে সেই মন মানসিকতা রাখতে হবে অর্থাৎ ৪০ থেকে ৪৮ ঘন্টা কাজ করতে হবে।
  • বিমান ভাড়া আপনাকে বহন করতে হবে।
  • চাকরি শেষে আপনাকে দেশে ফেরত আসতে হবে পরবর্তী সময়ে আবার যেতে পারবেন।

ফিজি কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি সত্যতা কতটুকু

আপনারা অনেকেই ভাবতে পারেন আমার মনগড়া কোথা থেকে আমি এগুলো বলছি। উপরে উল্লেখিত যতগুলো আলোচনা করা হয়েছে সবগুলোই সত্য। আপনারা এর সত্যতা যাচাই করতে চাইলে নিম্নের লিংকে ক্লিক করুন। অথবা বোয়েসেল এর অফিসিয়াল ওয়েব সাইটে গিয়ে নোটিশে যেয়ে বিস্তারিত দেখে নিতে পারেন। ৯৭ নম্বর নোটিশে বিস্তারিত দেখতে পারবেন ”ধন্যবাদ”।

Leave a Comment