শিক্ষক নিয়োগে চতুর্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত ফলাফল

শিক্ষক নিয়োগে চতুর্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত ফলাফল
‘‘আসসালামু আলাইকুম” প্রিয় বন্ধুরা আশা করি সকলে ভালো আছেন। আজকে আমরা আপনাদের মাঝে শিক্ষক নিয়োগে চতুর্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত ফলাফল সম্পর্কে আলোচনা করব। আপনারা যারা চতুর্থ গণ বিজ্ঞপ্তির তথ্য জানতে চান এ সম্পর্কে জানতে চান তারা আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। আশা করি আপনারা বুঝতে পারবেন চতুর্থ গণ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য। তো চলুন জেনে নেওয়া যাক সেই সকল তথ্যগুলো সম্পর্কে।

শিক্ষক নিয়োগে চতুর্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত ফলাফল ২০২৩

শিক্ষক নিয়োগে চতুর্থ গণ বিজ্ঞপ্তি চূড়ান্ত ফলাফল এখনো প্রকাশ করা হয়নি। তবে (এনটিআরসিএ) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয় কর্তৃপক্ষ এর সূত্র থেকে জানা গেছে শিক্ষক নিয়োগের সব কাজ শেষ করে মন্ত্রণালয় পাঠিয়েছে। এখন শুধুমাত্র মন্ত্রণালয়ের অনুমোদনের অপেক্ষা করতে হবে।
বৃহস্পতিবারে অর্থাৎ ২২ শে আগস্ট ২০২৩ এর এন টি আর সি এর চেয়ারম্যান এনামুল কাদের খান প্রথম আলোকে বলেন, মন্ত্রণালয়ের অনুমতির প্রয়োজন হয় চূড়ান্ত সুপারিশের জন্য। তিনি আরও বলেন আমরা ফলাফলের জন্য সবকিছু মন্ত্রণালয়ে পাঠিয়েছি। যদি মন্ত্রণালয় অনুমতি দেয় বা অনুমোদন করে তবে আমরা বিজ্ঞপ্তি দিয়ে ফল প্রকাশ করব। শুধুমাত্র মন্ত্রণালয়ের অনুমোদন এর অপেক্ষা।
এবার নিয়োগের সুপারিশ পাওয়া চাকরিপ্রার্থীদের কর্মস্থলে যোগদান করা যেন সহজ হয় এবং দ্রুত যোগদান করতে পারে যে কারণে এনটিআরসিএ অনলাইন ভেরিফিকেশন চালু করেছে। ইতিমধ্যে বিরল ফরম পূরণ শেষ হয়ে গেছে কিন্তু দীর্ঘদিন ধরে নিয়োগ প্রক্রিয়া শেষ হচ্ছে না যে কারণে হতাশ চাকরিপ্রার্থীরা।
এনটিআরসিএ এর সূত্র থেকে জানা যায়, চতুর্থ গণ বিজ্ঞপ্তিতে নিয়োগের সুপারিশ যে সকল শিক্ষার্থীরা পেয়েছে তারা অনেকদিন ধরে এই নিয়োগ কার্যক্রমের সঙ্গে যুক্ত রয়েছেন। তারা প্রথমে পিলিমিনারি তারপরে লিখিত এবং সর্বশেষে লিখিত পরীক্ষা দিয়ে পাস করেছেন। অতঃপর তারা পছন্দের প্রতিষ্ঠানে আবেদন এবং সেখানকার খালি থাকা সাপেক্ষে নিয়োগের জন্য সুপারিশ পেয়েছেন। দীর্ঘকালীন এই সময়ে সেই সকল শিক্ষার্থীরা বা প্রার্থীরা ধৈর্যের পরিচয় দিয়েছেন। তাই যারা নিয়ম পেয়েছেন তাদের শেষ অবস্থাই প্রার্থীদের নিয়োগ দ্রুত শেষ করার কথা এনটিআরসিএ ভাবছেন।

চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয় কবে

শিক্ষক নিয়োগে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয় একুশে ডিসেম্বর ২০২২ সালে। চতুর্থ গণবিজ্ঞপ্তিতে ৬৮ হাজার ৩৯০ শিক্ষক নিয়োগের কথা প্রকাশ করেন এন টি আর সি এ। যে সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এমপি ভুক্ত সৈন্য পদে শিক্ষক নিয়োগ সুপারিশের লক্ষ্যে গত ২২শে মার্চ প্রাথমিকভাবে ৩২ হাজার ৪৩৮ জন পার থেকে নির্বাচন করেন। তারপর থেকে প্রাথমিক সুপারিশ পাওয়া এ সকল প্রার্থীগণ নিয়োগের অপেক্ষায় আছেন।
২০১৯ সালে ২৩ শে মে ১৬ তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। সেই সময় পিলেমিনারি পরীক্ষা হয় ৩০ আগস্ট এবং ফলাফল প্রকাশ করা হয় ৩০ শে সেপ্টেম্বর। ১৫ ও ১৬ ই নভেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২০১৯ সালে সর্বোচ্চ দুই মাসের মধ্যে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করবে বলে জানিয়েছিল কিন্তু সেই ফলাফল প্রায় এক বছর পরে প্রকাশ করা হয় ২০২০ সালে ১১ অক্টোবর। লিখিত পরীক্ষার ফল প্রকাশের পরে এক বছরেরও বেশি সময়ের পর ১৬তম নিবন্ধনের চূড়ান্ত ফলাফল প্রকাশ করে যেটা ২০২১ সালে ১৭ই অক্টোবর।
শেষ কথা,
শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি সম্পর্কে আপডেট তথ্য পেতে চাইলে অবশ্যই আমাদের সঙ্গে থাকবেন। আমাদের ওয়েবসাইটে সব সময় আপডেট তথ্য পাবেন। আর আপনাদের যদি কোন প্রশ্ন থেকে থাকে তবে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করবেন। অবশ্যই আপনার মূল্যবান প্রশ্নের উত্তর আমরা খুব দ্রুত সময়ে দেবার চেষ্টা করব।
আরো জানতে ভিজিট করুন

Leave a Comment