সরকারিভাবে জর্ডানে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি (বিস্তারিত ২০২৩)

সরকারিভাবে জর্ডানে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি
বর্তমান সময়ে আপনারা সরকারিভাবে জর্ডানে বিভিন্ন ধরনের কাজ করার জন্য যেতে পারবেন। বর্তমান সময়ে জর্ডানে কাজের চাহিদা খুবই বেশি রয়েছে। যে কারণে তারা নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ থেকেও তারা বিভিন্ন পদের জন্য শ্রমিক নিবেন।
আপনি যদি জর্ডানের কাজ করতে যেতে আগ্রহী হয়ে থাকেন তবে আজকের আর্টিকেল আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। আজকের আর্টিকেলে সরকারি ভাবে জর্ডানে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা। চলুন সেই সকল আলোচনাগুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

সরকারিভাবে জর্ডানে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

বর্তমানে জর্ডানে বিভিন্ন খাতে বিভিন্ন দেশ থেকে কর্মী নিচ্ছেন। তেমনি বাংলাদেশ থেকেও অনেক কর্মী নিচ্ছেন জর্ডান। আপনারা সরকারিভাবে বাংলাদেশ থেকে জর্ডানে এই সকল কাজগুলো করার জন্য যেতে পারবেন। সরকারিভাবে যাবার জন্য আপনার বেশ কিছু যোগ্যতার প্রয়োজন হবে তার পাশাপাশি আপনার কিছু দক্ষতার ও প্রয়োজন হবে।
আজকের আর্টিকেল থেকে আপনারা যে সকল তথ্যগুলো জানতে পারবেন তা হল। সরকারিভাবে জর্ডান যেতে হলে কি করতে হবে। জর্ডান যাবেন কিভাবে। কাদের মাধ্যমে জর্ডান যাওয়া সম্ভব। জর্ডানে গিয়ে কোন কোন কাজ করতে পারবেন। কোন কাজের বেতন কেমন আরো অন্যান্য বিষয় সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন।

সরকারিভাবে জর্ডানে গিয়ে কত টাকা আয় করতে পারবো

আপনারা যদি সরকারিভাবে জর্ডান যান তাহলে আপনারা প্রতি মাসে আয় করতে পারবেন ৩০ হাজার থেকে দেড় লক্ষ টাকা পর্যন্ত। বিভিন্ন কাজের ক্যাটাগরি অনুযায়ী বেতন বিভিন্ন রকম হয়ে থাকে। যেমন কোয়ালিটি কাজ করবেন তেমন ধরনের বেতন পাবেন। তবে এভারেজ হিসেবে আমরা বলতে পারি যে আপনি যদি জর্ডান গিয়ে কাজ করেন তাহলে ৪০ থেকে ৫০ হাজার টাকা আয় করতে পারবেন।
আপনি যদি জর্ডানে ক্লিনিক্যাল সাইকোলজিস্ট হিসেবে কাজ করতে পারেন সেক্ষেত্রে আপনি প্রতি মাসে আয় করতে পারবেন প্রায় দেড় লক্ষ টাকা। আর আপনারা যদি গার্মেন্টস সেক্টরে কাজ করে থাকেন তবে আপনারা প্রতি মাসে করতে পারবেন ৩০ থেকে ৭০ হাজার টাকা।

সরকারিভাবে জর্ডান যেতে কত টাকা খরচ হবে

বাংলাদেশ থেকে সরকারি ভাবে জর্ডান যেতে খুবই সামান্য পরিমাণ টাকা খরচ হবে। শুধুমাত্র বোয়েসেল এর সার্ভিস চার্জ এর প্রয়োজন হবে তাছাড়া অন্য কোন অতিরিক্ত খরচ হবে না। বোয়েসেলের সার্ভিস চার্জ এর খরচ তুলনামূলকভাবে ২০ থেকে ২৫ হাজার টাকা হতে পারে। এছাড়া কোথাও কোন প্রকার অতিরিক্ত খরচ এর প্রয়োজন নেই।
আরো জানতে ভিজিট করুন

জর্ডানের যে সকল প্রতিষ্ঠান নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে

জর্ডানে ইতিমধ্যে বেশ কয়েকটি প্রতিষ্ঠান শ্রমিকের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এটা আমরা বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট এন্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল) থেকে জানতে পারি। যে সকল কোম্পানিগুলোতে শ্রমিক নেওয়া হবে সে সকল কোম্পানিগুলোর নাম উল্লেখ করা হলো।
  1. Atateks Foreign Trade
  2. New Century
  3. Tusker Apparel
  4. Classic Fashion
  5. Pine Tree Garments
  6. Classic Fashion Apparel
  7. Galaxy Apparel Company
  8. Friends Apparels LLC
আপনারা বাংলাদেশ থেকে সরকারিভাবে জর্ডানে গিয়ে এই সকল কোম্পানিগুলোতে কাজ করতে পারবেন বিভিন্ন ক্যাটাগরিতে। কাজ অনুযায়ী বেতন ও ভিন্নতা রয়েছে। এই সকল কোম্পানিগুলোতে মহিলা এবং পুরুষ উভয়েরই কাজ করার সুযোগ রয়েছে। তবে উল্লিখিত কোম্পানিগুলোতে বেশিরভাগ পরিমাণ নারীদের নেওয়া হবে।

সরকারিভাবে জর্ডানে গিয়ে কত ঘন্টা কাজ করতে হয়

আপনারা যদি সরকারি ভাবে জর্ডানে যান সে ক্ষেত্রে আপনাদের সপ্তাহে ৪০ থেকে ৪৮ ঘন্টা কাজ করতে হবে। তবে এর চেয়ে অতিরিক্ত কাজ করলে সেই কাজগুলোর জন্য আপনাকে অতিরিক্ত বেতন প্রদান করা হবে। কোন কোম্পানিতে সপ্তাহে ছয় দিন এবং কোন কোম্পানিতে সপ্তাহে পাঁচ দিন কাজ করা হয়। যদি আমরা দিন হিসেবে বলতে যাই তবে দিনে ৮ ঘন্টা করে কাজ করতে হবে। আট ঘন্টার বেশি হলে সেটা ওভারটাইম বলে গণ্য করা হবে।

জর্ডানের এই সকল কোম্পানিগুলোর সুযোগ সুবিধা

আপনারা যদি সরকারিভাবে এই সকল কোম্পানিগুলোতে কাজ করতে যান সে ক্ষেত্রে বেশ কিছু সুযোগ-সুবিধা পেয়ে যাবেন। যে সকল সুযোগ – সুবিধা গুলো পেয়ে যাবেন তা নিম্নে উল্লেখ করা হলোঃ-
  • যাতায়াতের খরচ কোম্পানি বহন করবে।
  • থাকার খাওয়ার খরচ কোম্পানি বহন করবে।
  • প্রাথমিক চিকিৎসা কোম্পানি বহন করবেন।
  • কোম্পানিতে কাজ করতে যাবার বিমান ভাড়া এবং কাজ শেষে বাড়ি আসার বিমান ভাড়া কোম্পানি বহন করবে।
আরো অনেক রকমের সুযোগ সুবিধা রয়েছে। তবে সকল কোম্পানিতে একই রকম সুযোগ-সুবিধা নেই। কোন কোম্পানিতে বেশি সুযোগ সুবিধা রয়েছে এবং কোন কোম্পানিতে কম সুযোগ-সুবিধা রয়েছে।

সরকারিভাবে জর্ডান গিয়ে কোন কোন খাতে কাজ করতে পারবেন

সরকারিভাবে আপনারা যদি জর্ডান যান তাহলে আপনারা অনেক রকম খাতে কাজ করতে পারবেন। যে সকল খাত গুলোতে আপনারা জর্ডান গিয়ে কাজ করতে পারবেন তা হলঃ-
  • সুপারভাইজার
  • মেশিন অপারেটর
  • মহিলা মেশিন অপারেটর
  • ফ্যাক্টরি ওয়ার্কার
  • ক্লিনিক্যাল সাইকোলজিস্ট
মূলত আপনারা এই বিজ্ঞপ্তি গুলোতে গিয়ে এমন ধরনের কাজগুলো করতে পারবেন। গার্মেন্টস সেক্টরে বেশি কাজ রয়েছে সুতরাং আপনারা সেখানে গিয়ে খুব সহজেই কাজ পাবেন এবং কাজ করতে পারবেন।

সরকারিভাবে জর্ডান যেতে কি কি ডকুমেন্টস প্রয়োজন হয়

সরকারিভাবে জর্ডান যেতে হলে আপনার বেশ কিছু ডকুমেন্টস এর প্রয়োজন হবে। যে সকল ডকুমেন্টসগুলো ছাড়া আপনি জর্ডানে যেতে পারবেন না। তাই যে সকল ডকুমেন্টসগুলো আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ তার নিম্নে উল্লেখ করা হলোঃ-
  1. বৈধ একটি পাসপোর্ট এর প্রয়োজন হবে
  2. পাসপোর্ট সাইজের রঙিন ছবির প্রয়োজন হবে
  3. জাতীয় পরিচয় পত্র এর প্রয়োজন হবে
  4. মেডিকেল রিপোর্ট
  5. পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট
  6. ব্যাংক স্টেটমেন্ট
  7. জন্ম নিবন্ধন
  8. শিক্ষাগত যোগ্যতা
এই সকল কোম্পানিগুলোতে চাকরি করার জন্য আপনার এই সকল ডকুমেন্টস গুলো প্রয়োজন হবে। অর্থাৎ এগুলো দিয়ে আপনাকে আবেদন করতে হবে। আরো যদি অন্যান্য ডকুমেন্টস এর প্রয়োজন হয় তবে বোয়েসেল এর মাধ্যমে আপনারা জানতে পারবেন। শুধুমাত্র বুয়েসেলের মাধ্যমে আপনারা এখানে যেতে পারবেন কাজ করার জন্য।
সরকারিভাবে জর্ডানে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

চাকরির শর্তাবলী

অবশ্যই আপনি যদি জর্ডানের চাকরি করতে চান তাহলে আপনাকে বেশ কিছু বিষয় মেনে চলতে হবে। চাকরিগুলো করার জন্য আপনাকে যে সকল বিষয়গুলো মেনে নিতে হবে তা হলঃ-
  • আপনাকে দৈনিক ৮ ঘন্টা কাজ করতে হবে। সপ্তাহে পাঁচ দিন অথবা ছয় দিন।
  • চাকরির চুক্তি দুই বছর এবং তিন বছর।
  • জর্ডানের শ্রম আইন অনুযায়ী বেশ কিছু নিয়ম মেনে চলতে হবে।
  • যাদের বিরুদ্ধে মামলা রয়েছে তারা নিয়োগের জন্য অযোগ্য হবেন।
লেখক এর ইতিকথা
আপনারা যদি জর্ডানে সরকারিভাবে যেতে চান তবে উক্ত আর্টিকেলটি আপনাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল। আপনারা যদি এই আর্টিকেল থেকে কোন কিছু বুঝতে না পারেন বা কোন কিছু বুঝতে সমস্যা হয় তবে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন। অথবা আপনারা আলাদা আলাদা কোম্পানি সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করুন
আমরা ইতিমধ্যে উল্লেখিত প্রতিটি কোম্পানিগুলো সম্পর্কে আলাদা আলাদা ভাবে বিস্তারিত তথ্য দিয়ে আর্টিকেল তৈরি করা শুরু করেছি। সুতরাং আপনারা যদি এই সকল বিষয়গুলো সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন তবে অবশ্যই আমাদের সঙ্গে থাকবেন ”ধন্যবাদ”। আর যে কোন বিষয়ে জানার থাকলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করবেন।
আরো জানতে ভিজিট করুন

Leave a Comment