সরকারিভাবে জর্ডানে গার্মেন্টস কর্মী নিয়োগ ২০২৩

সরকারিভাবে জর্ডানে গার্মেন্টস কর্মী নিয়োগ ২০২৩
বর্তমান সময়ে জর্ডানে সরকারিভাবে অনেক রকম কাজের সুযোগ সুবিধা রয়েছে। আপনারা চাইলে বুয়েসেলের মাধ্যমে সরকারিভাবে বাংলাদেশ থেকে জর্ডানে গিয়ে বিভিন্ন ধরনের কাজ করতে পারেন। অবশ্যই সরকারিভাবে যেতে হলে আপনার বেশ কিছু যোগ্যতা এবং বেশ কিছু কাগজপত্র এর প্রয়োজন হবে। যে সকল যোগ্যতা এবং জর্ডান যেতে যে সকল বিষয়গুলো জানা প্রয়োজন।
আজকে আমরা আপনাদের মাঝে সেই সকল বিষয়গুলো নিয়েই আলোচনা করব। আপনি যদি সরকারিভাবে জর্ডান যেতে চান তাহলে আজকের আর্টিকেল আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সুতরাং আপনারা পুরো কনটেন্ট জুড়ে আমাদের সঙ্গে থাকুন। সরকারি ভাবে জর্ডান কিভাবে যাবেন সেই সম্পর্কে বেশ কিছু তথ্য পেয়ে যাবেন। তো চলুন দেরি না করে জেনে নেওয়া যাক।

সরকারিভাবে জর্ডানে গার্মেন্টস কর্মী নিয়োগ

বর্তমানে জর্ডানে কাজ করার জন্য তারা বিভিন্ন ধরনের মানুষ নিচ্ছেন। বাংলাদেশ থেকে ও তারা সরকারিভাবে বেশ কিছু মানুষ নেবেন বলে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। আপনারা যদি সরকারিভাবে বাংলাদেশ থেকে জর্ডান যেতে চান তবে অবশ্যই বোয়েসেল এর মাধ্যমে আপনাদের যেতে হবে। সেখানে গিয়ে আপনারা গার্মেন্টসের বিভিন্ন ক্যাটাগরিতে কাজ করতে পারবেন। আপনারা মাসিক বেতন পাবেন প্রায় ৪০ হাজার থেকে সত্তর হাজার টাকা পর্যন্ত। চলুন বিস্তারিত নিচে থেকে জেনে নেওয়া যাক।

জর্ডানের যে সকল কোম্পানিতে গার্মেন্টস করবে নিয়োগ দেবেন

জর্ডানের বর্তমান সময়ে বেশ কয়েকটি কোম্পানিতে গার্মেন্টস কর্মী হিসেবে মানুষ নিচ্ছেন। বাংলাদেশ থেকে আপনারা যে কোম্পানিগুলোতে কাজ করতে পারবেন অথবা আবেদন করতে পারবেন সেই কোম্পানিগুলোর নাম নিম্নে উল্লেখ করা হলো।
  1. New Century
  2. Tusker Apparel
আমরা মূলত এই দুটি কোম্পানি নিয়েই আলোচনা করেছি।

জর্ডানে গার্মেন্টস কর্মীদের বেতন কত

জর্ডানে আপনি যদি সরকারি ভাবে যেতে পারেন সে ক্ষেত্রে আপনি প্রতি মাসে জর্ডানের গার্মেন্টসে কাজ করে আয় করতে পারবেন ৪০ থেকে ৭০ হাজার টাকা। তবে আপনার কাজের ক্যাটাগরির উপর নির্ভর করে বেতন আরো বেশি বৃদ্ধি পেতে পারে। আর আপনি যদি ওভারটাইম কাজ করে থাকেন সেক্ষেত্রে আপনাকে অতিরিক্ত বেতন প্রদান করা হবে।
আরো জানতে ভিজিট করুন

জর্ডানে গার্মেন্টস কর্মী হিসেবে কতজনকে নিয়োগ দেবেন

জর্ডানে গার্মেন্টস কর্মী হিসেবে নিয়োগ দেবেন প্রায় দেড়শো জন মহিলা এবং পাঁচজন পুরুষকে। অনেকেই বলতে পারেন এত মহিলাদের চাহিদা কেন। কেননা গার্মেন্টস এর কাজ তারা ধৈর্য সহকারে অনেক সময় ধরে করতে পারে। যে কারণে তাদের চাহিদা বেশি রয়েছে।

জর্ডানে গার্মেন্টস কর্মীদের কোন পদে নিয়োগ দেবেন

আমরা জানি গার্মেন্টসে অনেক ধরনের কাজ থাকে সেই সকল কাজগুলোর মধ্য থেকে অনেকে অনেক ধরনের কাজ দিতে পারেন। তবে উল্লেখ করা রয়েছে যে আপনি যদি এই কোম্পানিগুলো দুইটিতে কাজ করতে যান সে ক্ষেত্রে আপনি সুপারভাইজার, মেশিন অপারেটর এর কাজ করতে পারবেন।

সরকারিভাবে জর্ডান যেতে কত টাকা খরচ হবে

সরকারিভাবে জর্ডান যেতে হলে বোয়েসেলের সার্ভিস ছাড়া অন্যান্য কোন খরচ নেই। অর্থাৎ, গমন ট্যাক্স, বোয়েসেলের রেজিস্ট্রেশন ফি, ওয়েজ অানার্স কল্যাণ ফি, মেডিকেল ফি, ফিঙ্গারপ্রিন্ট বাবদ খরচ, মূলত এই সকল খরচ গুলোই দিতে হবে। এছাড়া অন্য কোন খরচের প্রয়োজন নেই। বুঝতে পারছেন কত স্বল্প টাকার মাধ্যম দিয়ে আপনারা সরকারিভাবে জর্ডানে যেতে পারবেন।

জর্ডানে চাকরির শর্তাবলী

আপনি যদি জর্ডানে চাকরি করতে যেতে চান তবে বেশ কিছু শর্ত পালন করতে হবে। যেগুলো আপনাদের জানা উচিত। চলুন জেনে নেই কি কি শর্তাবলী রয়েছেঃ-
  1. দৈনিক আট ঘন্টা কাজ করতে হবে। কোন কোম্পানিতে সপ্তাহে ছয় দিন এবং কোন কোম্পানিতে সপ্তাহে ৫ দিন কাজ করতে হতে পারে।
  2. চাকরির চুক্তি তিন বছর নবায়নযোগ্য।
  3. থাকা-খাওয়া, প্রাথমিক চিকিৎসা এবং পরিবহন ব্যবস্থা সবকিছু কোম্পানি বহন করবে।
  4. চাকরিতে যোগদানের পরে বিমান ভাড়া এবং তিন বছর শেষে বাড়ি ফেরার বিমান ভাড়া কোম্পানি বহন করবে।
  5. যদি আপনার বিরুদ্ধে কোন মামলা থাকে থাকে তবে আপনি এই সকল কাজগুলোর জন্য আবেদন করতে পারবেন না।
  6. আরো অন্যান্য শর্ত যেগুলো রয়েছে জর্ডানের শ্রম আইন অনুযায়ী প্রযোজ্য হবে।

জর্ডানে গার্মেন্টস চাকরির জন্য কি কি ডকুমেন্টস প্রয়োজন হবে

জর্ডানে সরকারিভাবে গার্মেন্টসে কাজ করার জন্য যেতে চাইলে আপনার বেশ কিছু ডকুমেন্টসের প্রয়োজন হবে। যে সকল ডকুমেন্টস গুলো প্রয়োজন হতে পারে গার্মেন্টস চাকরি ক্ষেত্রে তা নিম্নে উল্লেখ করা হলোঃ-
  • একটি বৈধ পাসপোর্ট এর প্রয়োজন হবে।
  • অবশ্যই আপনার পাসপোর্ট এর মেয়াদ সর্বনিম্ন ৬ মাস থাকতে হবে যেহেতু কাজ করার জন্য যাবেন সুতরাং ২ বছর হলে ভালো হয়।
  • আপনার রঙিন পাসপোর্ট সাইজের ছবির প্রয়োজন হবে। ব্যাকগ্রাউন্ড সাদা।
  • আপনি যদি কোথাও চাকরি করে থাকেন সেই অফিসের ডিটেলস এর প্রয়োজন হবে।
  • আপনার পরিচয় পত্র, জন্ম নিবন্ধন ইত্যাদির প্রয়োজন হবে।
  • কোন কাজের অভিজ্ঞতা থাকলে সেটার প্রয়োজন হবে।
  • শিক্ষাগতার যোগ্যতা থাকলে তার সার্টিফিকেট।
  • মেডিকেল রিপোর্ট।
  • পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট ইত্যাদি।
সরকারিভাবে জর্ডানে গার্মেন্টস কর্মী নিয়োগ ২০২৩

সরকারিভাবে জর্ডান যাব কিভাবে

সরকারিভাবে আপনারা জর্ডান যেতে পারবেন বোয়েসেলের মাধ্যমে। সুতরাং সকল কাগজপত্র সঠিকভাবে নিয়ে বুয়েসেল এ সশরীরে অবস্থান করবেন। আপনারা অনলাইনের মাধ্যমে ও আবেদন প্রক্রিয়ায় সম্পন্ন করতে পারবেন। আমরা যেহেতু আজ দুইটি কোম্পানি নিয়ে আলোচনা করেছে সুতরাং দুইটি কোম্পানিতে আপনারা যেই লিংকের মাধ্যমে আবেদন করতে পারবেন সেই দুইটি লিংক নিচে উল্লেখ করা হলোঃ-
  1. New Century
  2. Tusker Apparel
আপনারা যে কারো মাধ্যম দিয়ে আবেদন করে নিতে পারেন। অথবা আপনার যদি পারেন নিজে নিজেও আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন। আপনাকে যদি তারা কর্মী হিসেবে নিতে চায় তবে আপনাকে ইন্টারভিউ এর জন্য ডাকবে। পরবর্তীতে তাদের পছন্দ হলে আপনারা সরকারিভাবে জর্ডানে কাজ করার জন্য যেতে পারবেন।
লেখক এর কিছু কথা
বর্তমান সময়ে বাংলাদেশ থেকে বিভিন্ন দেশে বাংলাদেশী মানুষ কাজ করতে যাচ্ছেন। বিদেশে গিয়ে ভালো পরিমাণ অর্থ ও উপার্জন করেছেন প্রতিটি মানুষ। আবার অনেকেই রয়েছেন যারা প্রতারণার শিকার হয়েছেন। সুতরাং আপনারা যাবার পূর্বে এই সকল বিষয়গুলো সম্পর্কে সতর্ক হবেন। কেউ আপনাকে টাকার বিনিময়ে নিয়ে যেতে চাইলে অবশ্যই তার সম্পর্কে ভালোভাবে খোঁজখবর নেবেন।
আপনারা শুধুমাত্র বুয়েসেলের মাধ্যমে এই সকল কোম্পানিগুলোতে কাজ করতে যেতে পারবেন। সুতরাং অন্যরা যদি টাকা দিয়ে নিয়ে যেতে চায় ও তবে অবশ্যই ভালোভাবে জেনে বুঝে টাকা দেবেন। আর যেহেতু আপনার সুযোগ রয়েছে আবেদন করার মাধ্যম দিয়ে স্বল্প খরচে জর্ডান যাওয়ার। সুতরাং অন্য কোথাও টাকা খরচ করার কোন প্রয়োজন নেই।
আপনারা সশরীরে বোয়েসেল এর মাধ্যমে যোগাযোগ করে খুব সহজেই জর্ডানে যেতে পারবেন। এছাড়াও যদি আপনারা অন্যান্য দেশ সম্পর্কে জানতে চান। অথবা যে কোন বিষয় সম্পর্কে জানতে চান। আমাদের কমেন্টস বক্সে কমেন্ট করুন। আপনাদের মূল্যবান প্রশ্নের উত্তর আমরা খুবই দ্রুত সময়ে দেবার চেষ্টা করব ইনশাআল্লাহ।
আরো জানতে ভিজিট করুন

Leave a Comment