সার্বিয়া কাজের ভিসা, বেতন (আপডেট তথ্য ২০২৩)

সার্বিয়া কাজের ভিসা, বেতন (আপডেট তথ্য ২০২৩)
প্রিয় পাঠক বন্ধুরা, আজকে আমরা আপনাদের সঙ্গে সার্বিয়া সম্পর্কে আলোচনা করব। অনেকেই এই দেশের সাথে পরিচিত আবার অনেকেই পরিচিত না। বর্তমান সময়ে বাংলাদেশের শ্রমিকরা বিভিন্ন দেশের কাজ করার জন্য যাচ্ছেন। তারই মধ্যে একটি দেশ সার্বিয়া। তাই আজকের আমাদের আলোচনার বিষয় মূলত সার্বিয়া কাজের ভিসা সংক্রান্ত সকল তথ্য।

সার্বিয়া কাজের ভিসা ২০২৩

বর্তমান সময়ে বাংলাদেশের অনেক মানুষ অনেক দেশে অর্থ উপার্জন করার লক্ষ্য নিয়ে বিভিন্ন দেশে কাজ করতে যাচ্ছেন। তেমনিভাবে সার্বিয়াতে ও অনেক বাংলাদেশি বর্তমানে কাজ করছেন এবং যাচ্ছেন। আপনারা যারা সার্বিয়া সম্পর্কে জানতে আগ্রহী মূলত তাদের জন্যই আজকের আমাদের এই কন্টেন্ট।

আজকের এই কনটেন্ট এ সার্বিয়া সম্পর্কে সকল তথ্য তুলে ধরা হবে। যেমন, সার্বিয়া যেতে কত টাকা লাগে, কি কি ডকুমেন্টস প্রয়োজন হয়, সেখানে প্রতি মাসে কত টাকা আয় করা যায়, বাঙালিরা কেমন ধরনের কাজ করেন, কোন কোন কাজের চাহিদা বেশি আরও অন্যান্য বিষয়সহ বিস্তারিত তথ্য পেয়ে যাবেন। চলুন এসব তথ্যগুলো জেনে নেওয়া যাক।

সার্বিয়া পরিচিতি

সার্বিয়া ইউরোপের একটি রাষ্ট্র। এদেশটির রাজধানীর নাম বেল গ্রেড এবং বৃহত্তম নগরীও এটা। দেশটিতে সরকারি ভাষা হিসেবে ব্যবহার করা হয় সারবীয়। দেশটির আয়তন প্রায় ৮৮ হাজার ৩৬১ বর্গ কিলোমিটার। আয়তনের দিক থেকে অনেক ছোট একটি দেশ। দেশটির মুদ্রার নাম সার্বিয়ান দিনার। দেশটিতে অনেক প্রাগৈতিহাসিক এবং প্রাচিন কালের জনবস্তি রয়েছে। যেগুলো দর্শন করার জন্য ও বিভিন্ন মানুষ যেয়ে থাকেন।

সার্বিয়া যেতে কত টাকা লাগে

এ দেশটিতে যেতে হলে আপনার খরচ হবে মূলত পাঁচ থেকে ছয় লক্ষ টাকা। তবে টাকার পরিমাণটি একেবারে নির্দিষ্ট নয়। তুলনামূলকভাবে বলা হয়েছে। কিছু ক্ষেত্রে কম অথবা সামান্য বেশি টাকা খরচ হতে পারে। তবে ধারণা করা হয় পাঁচ থেকে ছয় লক্ষ টাকার মধ্যে আপনি সার্বিয়া পৌঁছাতে পারবেন।

বাংলাদেশ থেকে অনেকেই যাচ্ছেন সার্বিয়াতে কাজ করার জন্য। তারা মূলত ৫ লক্ষ থেকে ছয় লক্ষ টাকার মধ্যে সকল কাজ সম্পূর্ণ করে সার্বিয়া যাচ্ছেন। আপনারা যদি দালালদের খপ্পরে না পড়েন তাহলে আপনারা এমন টাকার মধ্যেই যেতে পারবেন। আপনি যে এজেন্সির মাধ্যমে যাবেন সে এজেন্সি সম্পর্কে পূর্ব থেকেই জেনে নিবেন তাহলে সামনে অগ্রসর হতে উপকৃত লাভ করবেন।

সার্বিয়া ভিসা কিভাবে পাব

সার্বিয়া ভিসা আপনারা বেশ কয়েক রকম ভাবে পেয়ে যেতে পারেন। যে কোন এজেন্সির মাধ্যমে। অথবা সরকারিভাবে। অথবা অনলাইনে জব ম্যানেজ করে সরাসরি বাংলাদেশ থেকে সার্বিয়া যেতে পারবেন। তবে এজেন্সির মাধ্যমে যাওয়া সবচেয়ে সহজ। এজেন্সির মাধ্যমে গেলে আপনার খরচ হবে ৫ থেকে ৬ লক্ষ টাকা।

এই টাকা দিয়ে আপনারা বাংলাদেশের যে সকল বৈধ এজেন্সি রয়েছে তাদের মাধ্যমে খুব সহজে বাংলাদেশ থেকে সার্বিয়া যেতে পারবেন। এজেন্সি ঠিকানাঃ- ঢাকা, মহাখালীতে যে বুয়েসেলটি রয়েছে তার মাধ্যমে আপনারা খুব সহজেই যে কোন দেশে যেতে পারবেন।

সার্বিয়া কাজের বেতন কত

আপনি যদি বাংলাদেশ থেকে সার্বিয়া যান এবং সেখানে গিয়ে যেকোনো ধরনের কাজ করেন তাহলে আপনি প্রথম দিকে বেতন পাবেন ৪০ থেকে ৪৫ হাজার টাকা। তবে অভিজ্ঞতা বৃদ্ধির সাথে সাথে আপনার বেতন ও কিছুটা বৃদ্ধি পেতে থাকবে। বিভিন্ন ক্যাটাগরির কাজের জন্য বিভিন্ন রকম বেতন দেওয়া হয়ে থাকে।

কিছু কিছু কাজের বেতন বেশি এবং কিছু কিছু কাজের বেতন কম হয়ে থাকে। আবার কোম্পানির ওপর নির্ভর করেও একই কাজের বেতন কম বেশি হতে পারে। সুতরাং আপনারা যেহেতু অর্থ উপার্জন করার জন্য যাচ্ছেন ভালোভাবে জেনে বুঝে তারপরে যাবেন। যাবার পূর্বে বেতন কত কোন কোম্পানিতে বিস্তারিত তথ্য জেনে নেবেন।
সার্বিয়া কাজের ভিসা, বেতন (আপডেট তথ্য ২০২৩)

সার্বিয়া যেতে কি কি ডকুমেন্টস প্রয়োজন

সার্বিয়া যেতে হলে বেশ কিছু ডকুমেন্টস এর প্রয়োজন হবে। এই ডকুমেন্টগুলো ভিসা তৈরীর ক্ষেত্রে বিশেষভাবে উল্লেখযোগ্য। যে সকল ডকুমেন্টগুলো আমাদের জন্য অত্যন্ত প্রয়োজন সেই সকল ডকুমেন্টগুলোর নিচে উল্লেখ করা হলো। অবশ্যই ডকুমেন্টস নিয়ে আমাদের সতর্কতা অবলম্বন করা উচিত।

  • সর্বনিম্ন ৬ মাস অথবা তার বেশি মেয়াদী পাসপোর্ট এর প্রয়োজন হবে। যেহেতু কাজ করতে যাবেন সুতরাং আপনার পাসপোর্ট এর মেয়াদ ২ বছর এর বেশি থাকলে ভালো।
  • সদ্য তোলা ছবির প্রয়োজন হবে, ছবিটি অবশ্যই রঙিন হতে হবে
  • আইডি কার্ড এবং জন্ম নিবন্ধন।
  • ব্যাংক স্টেটমেন্ট এর প্রয়োজন হবে অবশ্যই শেষ ছয় মাসের হতে হবে।
  • পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট।
  • করনার টিকা কার্ড।
  • চেয়ারম্যান কর্তৃক সত্যায়িত সনদ।
  • ভিসা আবেদন ফরম।

আরো অন্যান্য ডকুমেন্টস ও প্রয়োজন হতে পারে। যে সকল ডকুমেন্টগুলো প্রয়োজন হবে আপনি যে এজেন্সির মাধ্যমে যাবেন তারা আপনাদেরকে সকল বিষয়ে অবগত করবেন। সেই মতবেক আপনারা কাজ করলে আপনারা খুব সহজেই ভিসা পেয়ে যাবেন।

সার্বিয়া থেকে বাঙালিরা কি কাজ করেন

বর্তমানে এদেশে অনেক বাঙালি কর্মরত অবস্থায় রয়েছেন। তারা অনেকে অনেক রকম কাজ করেন। বিভিন্ন ক্যাটাগরির কাজ বিভিন্ন রকম হয়ে থাকে। চলুন জেনে নেই সেখানে বাঙালিরা কেমন কাজ করে তা সম্পর্কে।

  1. পাইপ ফিটিং
  2. মেশিন
  3. ক্লিনার
  4. হোটেল
  5. ড্রাইভার
  6. ইলেকট্রিশিয়ান
  7. রেস্টুরেন্ট
  8. কন্সট্রাকশন

আরো অন্যান্য ক্যাটাগরি কাজ রয়েছে। যেগুলো ও বাঙালিরা করে থাকেন।

FQA

সার্বিয়া যেতে কত টাকা লাগে?

উত্তরঃ-সার্বিয়া যেতে ৫ থেকে ৬ লক্ষ টাকা লাগে।

সার্বিয়ায় কাজের বেতন কত?

উত্তরঃ-সার্বিয়া কাজের বেতন প্রথম অবস্থায় ৪০ থেকে ৪৫ হাজার।

সার্বিয়া টাকার মান কেমন?

উত্তরঃ-সার্বিয়া টাকার বাংলাদেশের মতোই প্রায়। যেমন, সারবিয়ান এক দিনার সমান বাংলাদেশের মুদ্রায় ১.০১ টাকা।

সুইডেন ওয়ার্ক ভিসা, বেতন, খরচ (আপডেট তথ্য ২০২৩)

Leave a Comment