সৌদি ওমরা ভিসা | ওমরা ভিসা খরচ কত |

সৌদি ওমরা ভিসা | ওমরা ভিসা খরচ কত |
আমার অনেকেই রয়েছি যারা সৌদি ওমরা হজ করতে যেতে চাই। তো যাবার পূর্বে আমাদের সকলেরই বেশ কিছু তথ্য জানার থাকে বা প্রশ্ন থাকে। যদি অমরা ভিসা সম্পর্কে যে সকল তথ্যগুলো জানার থাকে সেই সকল তথ্যগুলো নিয়েই মূলত আজকের আর্টিকেল সাজানো হয়েছে। আপনারা যারা এই সম্পর্কে জানতে আগ্রহী তারা পুরো আর্টিকেল জুড়ে আমাদের সঙ্গে থাকুন। ইনশাআল্লাহ আপনারা বেশ গুরুত্বপূর্ণ তথ্য আমাদের আর্টিকেল থেকে পেয়ে থাকবেন।

সৌদি ওমরা ভিসা

আপনারা অনেকেই সৌদি ওমরা ভিসা সম্পর্কে জানতে আগ্রহী। আপনাদের কথা ভেবে আমরা আজকে আপনাদের সঙ্গে সৌদি ওমরা ভিসা সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। আশা করি আপনারা সকলে সৌদি ওমরা ভিসার সম্পর্কে বিস্তারিত তথ্য আমাদের কন্টেন্ট এ পেয়ে যাবেন। আসুন জেনে নেই সৌদি ওমরা ভিসা সম্পর্কে বিস্তারিত তথ্য।

ওমরা ভিসা খরচ কত?

আপনারা যারা ওমরা করতে যেতে চান তারা অনেক সময় জানতে চান ওমরা ভিসা খরচ কত সে সম্পর্কে। আসুন আমরা জেনে নিই ওমরা ভিসা খরচ কত সে সম্পর্কে বিস্তারিত তথ্য।

ওমরা ভিসা খরচ মূলত হয়ে থাকে ২০০ থেকে ৩০০ রিয়েল এর মত প্রায়। তবে বর্তমান সময়ে কিছুটা বৃদ্ধি পেয়েছে বলে জানা গেছে। অবশ্যই আপনারা যখন যাবেন তখন এই সম্পর্কে আপডেট তথ্য নেবেন। এসব তথ্যগুলো আপনাদের জানা অত্যন্ত জরুরী।

সৌদি ওমরা ভিসার আবেদন নেওয়া শুরু কবে থেকে?

আপনারা যারা সৌদি ওমরা পালনে ইচ্ছুক তারা অনেক সময় জানতে আগ্রহী হয়ে থাকেন কবে ওমরা ভিসার আবেদন নেওয়া শুরু করবে। আজকে আমরা আপনাদের সঙ্গে আলোচনা করবো ছবি ও ওমরা ভিসার আবেদন নেওয়া শুরু করবে কবে থেকে সে সম্পর্কে বিস্তারিত তথ্য।

সৌদি প্রেস এজেন্সি জানিয়েছেন ৩০ শে জুলাই থেকে ওমরা পালন শুরু হবে। ওমরা ভিসার আবেদন গ্রহণ শুরু হয়েছে ৩০ শে জুলাই থেকে। আপনারা যারা ওমরা করতে চান তারা অবশ্যই এ সম্পর্কে অবগত আছেন।

সৌদি ওমরা ভিসা পেতে কত সময় লাগে?

আপনারা যারা সৌদি ওমরা ভিসা সম্পর্কে জানতে চান তারা অনেকেই জানতে চান সৌদি ওমরা ভিসা পেতে কত সময় লাগে। আসুন জেনে নিই ওমরা ভিসা পেতে কত সময় লাগে সে সম্পর্কে। আপনারা হয়তো অনেকেই জানেন এখন ওমরা ভিসা ডিজিটাল মাধ্যমে করা হচ্ছে। যে কারণে অনেক দ্রুত সময়ে ভিসা পেয়ে যাচ্ছে। আবেদন করার ২৪ ঘন্টার মধ্যে ভিসা সকল আপডেট তথ্য পেয়ে যাবেন।

সৌদি ওমরা ভিসা করতে কি কি ডকুমেন্ট প্রয়োজন

আপনারা যারা সৌদি ওমরা ভিসা করতে ইচ্ছুক তারা সকলে জানতে চান সৌদি ওমরা ভিসা করতে কি কি ডকুমেন্ট প্রয়োজন হয় সে সম্পর্কে। আসুন জেনে নিই ওমরা ভিসা করতে কি কি ডকুমেন্ট প্রয়োজন হয় সে সম্পর্কে বিস্তারিত তথ্য।

  • আপনার অবশ্যই একটি পাসপোর্ট থাকতে হবে এবং সেই পাসপোর্ট এর ছয় মাসের মেয়াদ থাকতে হবে কমপক্ষে। পাসপোর্টে অন্ততপক্ষে 2 থেকে 4 টি পেজ খালি থাকতে হবে।
  • আপনার সাম্প্রতিক দুই কপি ছবি এর প্রয়োজন হবে।
  • আপনার জাতীয় পরিচয় পত্র স্মার্ট কার্ড এর প্রয়োজন হবে।
  • শিশুদের জন্য জন্ম সনদের প্রয়োজন হবে।

মূলত এ সকল ডকুমেন্ট গুলো আপনার প্রয়োজন হবে আরো কোন ডকুমেন্ট এর প্রয়োজন হলে তা আপনাকে জানিয়ে দেওয়া হবে।

ওমরা হজ করতে কত সময় লাগে?

আপনারা যারা ওমরা হজ করতে যেতে ইচ্ছুক তারা আপ জানতে চান ওমরা হজ করতে কত সময় লাগে সে সম্পর্কে। ওমরা হজের জন্য মূলত ৩০ দিনের জন্য ভিসা দেওয়া হয়ে থাকে। ওমরা হজ করতে সময় লাগে প্রায় ১৫ দিন। বাকি ১৫ দিন গুলোতে আপনি বিভিন্ন জায়গায় ঘুরে আবার নিজের দেশে ফিরে আসতে পারবেন।

সৌদি ওমরা প্যাকেজ এর খরচ কত?

আপনারা যারা সৌদি ওমরা প্যাকেজ নিয়ে সৌদি আরব যেতে চান তাদের এই বিষয়টি জানা জরুরী। চলুন সৌদি ওমরা প্যাকেজ এর খরচ কত জেনে আসি।

আমরা প্যাকেজের সর্বনিম্ন খরচ হয় ৭৫ হাজার টাকা। ওমরাহ খরচ প্যাকেজ বিভিন্ন রকমের রয়েছে। যেমন, এক লক্ষ ৪০ হাজার, এক লক্ষ ৭৫ হাজার, ২ লক্ষ ৫ হাজার, ২ লক্ষ, এক লক্ষ ৪৫ হাজার ইত্যাদি। মূলত ওমরা প্যাকেজ এর মূল্য এমন হয়ে থাকে।

ওমরা হজ করতে কত টাকা লাগে?

আপনারা যারা ওমরা হজ করতে চান তারা অনেকেই জানতে চান ওমরা হজ করতে কত টাকা লাগে সে সম্পর্কে। আসুন আমরা জেনে নেই ওমরা হজ করতে কত টাকা লাগে সেই সম্পর্কে বিস্তারিত তথ্য। ওমরা হজ করতে বা ওমরা করতে যেতে হলে ২০০ থেকে ৩০০ রিয়েল খরচ হয়ে থাকে।

ইতিকথা,
যদি ওমরা ভিসা সংক্রান্ত আরো অন্যান্য তথ্য জানতে চাইলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করতে ভুলবেন না। আপনারা আপনাদের যেকোন প্রশ্ন আমাদের সঙ্গে শেয়ার করতে পারেন। আমরা খুব দ্রুত সময়ে আপনাদের প্রশ্নের উত্তর দেওয়া চেষ্টা করব ইনশাআল্লাহ।

Leave a Comment