সৌদি ভিসা চেক | পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক |

সৌদি ভিসা চেক | পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক |
আসসালামু আলাইকুম, আজকে আমরা আপনাদের মাঝে সৌদি ভিসা চেক নিয়ে বিস্তারিত আলোচনা করব। আজকের আলোচনা থেকে আপনারা সৌদি আরবের ভিসা চেক কিভাবে করে তা সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। আজকের আর্টিকেল যদি আপনি মনোযোগ সহকারে পড়ে থাকেন তবে আপনারা নিজে নিজেই আপনাদের ভিসা আপনারা চেক করতে পারবেন।
আপনারা অনেকেই সৌদি আরবে যাবেন। আবার অনেকেই সৌদি আরবে রয়েছেন। যারা নতুন ভাবে সৌদি আরবে যাবেন তারা মূলত যাবার পূর্বে ভিসা চেক করতে চান। আপনারা অনেকেই জানেন না কিভাবে ভিসা চেক করতে হয়। তো চলুন জেনে নেওয়া যাক অনলাইনের মাধ্যমে কিভাবে খুব সহজে ভিসা চেক করতে পারবেন।

সৌদি ভিসা চেক

সৌদি ভিসা চেক সম্পর্কে অনেকেই জানতে চান। বর্তমান সময়ে সৌদি আরবের ভিসা আপনারা খুব সহজে নিজে নিজেই চেক করতে পারবেন। কিভাবে আপনারা সৌদি ভিসা চেক করবেন তা নিম্নে বিস্তারিতভাবে উল্লেখ করা হলো। তার পাশাপাশি ছবির মাধ্যমে বোঝানো হবে কিভাবে আপনারা অনলাইনের মাধ্যমে পাসপোর্ট নাম্বার দিয়ে খুব সহজেই সৌদি ভিসা চেক করতে পারবেন।

অনলাইনের মাধ্যমে সৌদি ভিসা চেক করার নিয়ম

বর্তমান সময়ে অনলাইন এর মাধ্যমে সবকিছুই সহজ হয়ে গেছে। আপনারা আপনাদের হাতে থাকা মুঠোফোন অথবা কম্পিউটার অথবা ল্যাপটপের মাধ্যমে খুব সহজেই অনলাইনের মাধ্যমে সৌদি ভিসা চেক করতে পারবেন। সৌদি ভিসা চেক করতে হলে আপনাকে প্রথমত একটি ওয়েবসাইটে যেতে হবে। সেই ওয়েবসাইটের মাধ্যমে আপনারা আপনাদের তথ্য দিয়ে খুব সহজেই ভিসা চেক করে নিতে পারেন। অনলাইনের মাধ্যমে ভিসা চেক করতে হলে যা যা করতে হবে তা হলঃ- 
  • প্রথমত আপনাকে একটি ওয়েব সাইটে প্রবেশ করতে হবে। ওয়েবসাইটের লিংক আমরা নিম্নে দিয়ে দেব।
  • ওয়েবসাইট লিংকঃ– https://visa.mofa.gov.sa/VisaPerson/GetApplicantData
  • অতঃপর সেই লিংকে ক্লিক করার পর আপনাদের একটি সাইটে নিয়ে যাওয়া হবে। নিম্নের ছবির মত একটি ইন্টারফেস দেখতে পারবেন। সেখানে সবগুলো আরবি লেখা থাকবে। আপনি যদি আরবি জানেন তাহলে সঠিকভাবে ফরমটি পূরণ করবেন। আর আপনি যদি আরবি না জানেন তাহলে ছবির ঠিক উপরে বাম পাশে ই লেখা রয়েছে সেখানে ক্লিক করবেন
সৌদি ভিসা চেক

  • ই তে ক্লিক করলে আপনারা নিচের মত আরেকটি পেইজ দেখতে পারবেন। সেখানে দেখতে পারবেন সবগুলো ইংরেজিতে লেখা রয়েছে
  • তারপর আপনারা নিচে দেখতে পারবেন পাসপোর্ট নাম্বার দেওয়ার জন্য একটি ফাঁকা স্থান রয়েছে। তারপরে আপনি ন্যাশনালিটি দেওয়ার জন্য একটি স্থান দেখতে পারবেন।
  • তারপরে ভিসা টাইপ নামে একটা অপশন দিতে পারবেন সেখানে আপনার ভিসা টাইপ টি উল্লেখ করবেন।
  • তারপরে ইস্যু অথরিটি এর স্থান দেখতে পারবেন সেখানে আপনাদের যেটা দেওয়া আছে সেখানে ক্লিক করবেন।
  • অতঃপর একটি ক্যাপচার কোড দেখতে পাবেন সেখানে দেখে দেখে সঠিকভাবে ক্যাপচার করতে পূরণ করবেন।
  • সবকিছু সঠিকভাবে হয়ে গেলে সার্চ অপশনে ক্লিক করবেন। তাহলে আপনারা আপনাদের ভিসা সংক্রান্ত তথ্য দেখতে পারবেন। এভাবেই আপনারা খুব সহজে অন্যের মাধ্যমে ভিসা চেক করতে পারেন।
সৌদি ভিসা চেক

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক

আপনারা অনেকেই পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করতে চান। আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে খুব সহজেই অনলাইনের মাধ্যমে চেক করতে পারবেন। উপরের আর্টিকেল যদি আপনারা মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে ইতিমধ্যে বুঝতে পেরেছেন পাসপোর্ট নাম্বার দিয়ে কিভাবে ভিসা চেক করা সম্ভব। সেখানে স্টেপ বাই স্টেপ এবং ছবির মাধ্যমে বোঝানো হয়েছে। যদি উপরের লেখাগুলো না পড়ে থাকেন কষ্ট করে আরেকবার করে নেন। তাহলে বুঝতে পারবেন কিভাবে পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করা যায়।
ইতিকথা,
সৌদি ভিসা চেক করার নিয়ম সম্পর্কে ইতিমধ্যে আমরা আলোচনা করেছি। আপনারা যদি আরও অন্যান্য দেশ সম্পর্কে জানতে চান অথবা সৌদি আরব সম্পর্কে আরও অন্যান্য তথ্য জানতে চান তবে অবশ্যই আমাদের কমেন্টস বক্সে কমেন্ট করবেন। যে কোন প্রশ্নের উত্তর আমরা খুব দ্রুত সময়ে দেওয়ার চেষ্টা করব ধন্যবাদ।
আরো জানতে ভিজিট করুন

Leave a Comment