ভিয়েতনাম ভিসা | ভিয়েতনাম ভিসার দাম কত | ভিয়েতনাম স্টিকার ভিসা |

ভিয়েতনাম ভিসা | ভিয়েতনাম ভিসার দাম কত | ভিয়েতনাম স্টিকার ভিসা |

ভিয়েতনাম ইন্দোচের উপদ্বীপের একটি রাষ্ট্র এটি পূর্ব উপকূলে অবস্থিত। এই দেশটির চারপাশে রয়েছে গণচীন, লাওস, কম্বোডিয়া, দক্ষিণ চীন সাগর। এই দেশটির আয়তন ৩ লক্ষ ৩১ হাজার ২১০ বর্গ কিলোমিটার। এ দেশটির মোট জনসংখ্যা ৯ কোটি ৬২ লক্ষ ৮ হাজার ৯৮৪। এই দেশটির অর্থনৈতিক দিক দিয়ে দুইটি ক্ষেত্রে সবচেয়ে বেশি এগিয়ে তার মধ্যে প্রথমটি কৃষি খাতে এবং দ্বিতীয়টি শিল্পকলা সেবা খাতেও ও অনেক এগিয়ে রয়েছে ভিয়েতনাম।

ভিয়েতনাম ভিসা

আসসালামু আলাইকুম আশা করি সবাই ভাল আছেন। প্রতিদিনের মত আজকেও আপনাদের কাছে হাজির হয়েছি ইউনিক কিছু বিষয় নিয়ে। আমি বেশ কিছু ওয়েবসাইট থেকে জানার চেষ্টা করলাম এখানকার ভিসা খরচ কত। তবে সঠিক কোন তথ্য আমি পেলাম না যে আমাকে সাহায্য করবে। তাই আমি আপনাদেরকে সঠিক এবং সুন্দর ভাবে বুঝিয়ে দেবো ভিয়েতনাম ভিসার খরচ,যেতে কোন কোন ডকুমেন্টস প্রয়োজন, কোন কোন বিষয়ে সচেতন থাকতে হবে। চলুন জেনে নেওয়া যাক।

ভিয়েতনাম কাজের ভিসা

আপনারা অনেকেই রয়েছেন অনেক দেশে কাজ করতে যেতে আগ্রহী। তেমনি আপনারা ভিয়েতনাম ও অনেকে যেতে চান। আজকে আমরা আপনাদের সঙ্গে মূলত এই দেশ সম্পর্কে কিছু তথ্য আলোচনা করব। আপনারা আমাদের কনটেন্ট থেকে কিছু পরিমাণ হলেও উপকৃত হবেন।

ভিয়েতনাম ভিসার দাম কত

আপনারা অনেকেই রয়েছেন যারা বাংলাদেশ থেকে অন্যান্য দেশে অর্থ উপার্জনের লক্ষ্যে যেতে চান। তেমনি আপনারা অনেকেই ভিয়েতনাম যেতে চান। তার মধ্যে একটি হলো ভিয়েতনাম যেতে কত টাকা খরচ হয় বা ভিসার দাম কত।
ভিয়েতনাম যেতে খরচ হয় বা ভিসার দাম প্রায় দুই থেকে আড়াই লক্ষ টাকা। আমাদের জানামতে এর চেয়ে বেশি টাকা খরচ হবার কথা নয়। আপনি যাবার পূর্বে আপলোড দেখে নিবেন কত টাকা খরচ হবে সে সম্পর্কে। যদি ২ থেকে আড়াই লক্ষ টাকা বেশি হয়ে থাকে তাহলে বুঝবেন তারা আপনাদের কাছ থেকে বেশি টাকা নিচ্ছে।

ভিয়েতনামের কয় রকমের ভিসা পাওয়া যায়

আপনারা অনেকেই ভিয়েতনাম যেতে চান যে কারণে এই সম্পর্কে আপনারা অনেকেই জানতে আগ্রহী। আজকে আমরা আপনাদের সঙ্গে এ সম্পর্কে আলোচনা করব চলুন জেনে নেই সে সম্পর্কে।
ভিয়েতনামে মূলত দুই ধরনের ভিসা পাওয়া যায় ১. অনারেবল ভিসা ২. স্টিকার ভিসা
তাহলে আপনাকে প্রথমে ডিসিশন নিতে হবে আপনি কোন ভিসায় যেতে চান। আসুন জেনে নেই অনারেবল ভিসা কি এবং স্টিকার ভিসা কি।

ভিয়েতনাম অনারেবল ভিসা

বাংলাদেশের বিভিন্ন এজেন্সি দিয়ে থাকে। এক্ষেত্রে এজেন্সিগুলো আপনার থেকে ৬ থেকে ৯ হাজার টাকা নিতে পারে। অনারেবল ভিসা মূলত মেইলের মাধ্যমে আপনাকে একটি কাগজ দেওয়া হবে। এবং ভিয়েতনামের যাবার পরও পাসপোর্টে স্টিকার লাগিয়ে দেওয়া হবে।

ভিয়েতনাম স্টিকার ভিসা

স্টিকার বিষয় হলো ভিসা পাবার পর দেশ থেকে পাসপোর্ট এর উপর স্টিকার লাগিয়ে দেওয়া হয়। এক্ষেত্রে অসুবিধা হয় কম পড়তে হয় অনারেবল ভিসা অনেক রকম অসুবিধা রয়েছে। আমার মতে স্টিকার ভিসা নিয়ে যাওয়াটাই অনেক বেটার। স্টিকার ভিসায় খরচ হতে পারে আনুমানিক ১৫ হাজার টাকা।
যদি আপনি স্টিকার ভিসায় যাওয়ার জন্য সিদ্ধান্ত চূড়ান্ত করেন তাহলে আপনাকে কোন এজেন্সির মাধ্যমে এয়ার টিকিট সংরক্ষণ করতে হবে। এক্ষেত্রে আপনি নিজেও এয়ার টিকিট সংরক্ষণ করতে পারবেন ,তবে সে বিষয়টি অনেক জটিল। তাই নিজে নিজে না করে এজেন্সির মাধ্যমে করাটা অনেক বেশি ভালো। বাংলাদেশ থেকে সরাসরি ভিয়েতনাম কোন ফ্লাইট নেই।
যার কারনে আপনাকে অন্য কোন দেশ হয়ে এরপর বিছানায় যেতে হবে। এক্ষেত্রে আপনি মালয়েশিয়া হয়ে যেতে পারেন। এক্ষেত্রে খরচ কিছুটা বেশি হবে বলে অনেকে দুশ্চিন্তা করে। এ দুশ্চিন্তা করার কোন কারণ নেই। বাংলাদেশ থেকে মালয়েশিয়ার আপডাউন ফ্লাইট সর্বোচ্চ ৪০ হাজার টাকা লাগে। এবং সেখান থেকে আপনি খুব সহজে ভিয়েতনাম যেতে পারবেন। সব খরচ মিলিয়ে ভিয়েতনাম যেতে দুই থেকে আড়াই লক্ষ টাকা লাগতে পারে।

ভিয়েতনাম টুরিস্ট ভিসা প্রসেসিং

ভ্রমণ প্রিয় মানুষদের কাছে ভিয়েতনাম অসাধারণএকটি দেশ। ভিয়েতনামের সমুদ্র সৈকতের পাশাপাশি রয়েছে নানান রকম সুস্বাদু খাবার। ভ্রমণ প্রিয় মানুষদের জন্য এর নাম অনেক সুন্দর একটি জায়গা। আসুন জেনে নেই টুরিস্ট ভিসা সম্পর্কে অনেক তথ্য।
ভিয়েতনাম ভ্রমণ করার জন্য আপনাকে একটি প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। প্রয়োজনীয় তথ্যের পাশাপাশি আপনাকে কিছু সময় ব্যয় করতে হবে। এ ক্ষেত্রে সর্বোচ্চ আনুমানিক 15 কার্যদিবস সময় লাগতে পারে। তবে অবশ্যই মাথায় রাখতে হবে ৯০ দিনের বেশি পর্যটন ভিসা পাওয়া যায় না।

ভিয়েতনামে যেতে কি কি ডকুমেন্টস প্রয়োজন

ভিয়েতনাম যেটা হলে বেশ কিছু ডকুমেন্টসের প্রয়োজন হয়। অনেকেই জানেন না কোন কোন ডকুমেন্ট এর প্রয়োজন হয় ভিয়েতনাম যেতে। ডকুমেন্ট এর কারণে অনেক সময় অনেকেই ভিসা পান না। তাই আমাদের সকলের জানা উচিত কোন ডকুমেন্টগুলো প্রয়োজন।
  • একটি বৈধ পাসপোর্ট। পাসপোর্টে ন্যূনতম ভিসা স্ট্যাম্পের জন্য দুইটি ফাঁকা থাকতে হবে।
  • ভিয়েতনামের ভিসার জন্য একটি প্রাথমিক আবেদন করতে হবে। আবেদন ফরমের অবশ্যই আবেদনকারীর স্বাক্ষর থাকতে হবে।
  • ফটো স্পেসিফিকেশন এর প্রয়োজন হবে। ফটোতে অবশ্যই ব্যাকগ্রাউন্ড সাদা থাকতে হবে। 60 থেকে ৮০ এর মধ্যে মুখের কাভারেজ হতে হবে এবং বর্ডার ছাড়া।
  • যদি আপনি কোন আমন্ত্রণ পত্রের মাধ্যমে যান তাহলে সেই আমন্ত্রণ পত্রের প্রয়োজন হবে।
  • আপনি যদি কোনো সরকারি কর্মকর্তা হয়ে থাকেন তাহলে সে অফিস থেকে একটি চিঠি লাগবে।
  • আপনি যেই কাজে কর্মরত আছেন সেখানকার আইডি কার্ড ও ভিজিটিংকার্ডের ছবি লাগবে।
  • আপনার ও আপনার পিতা-মাতার এনআইডি কার্ডের ছবি লাগবে। বিশেষত্ব যে পাসপোর্ট এবং এনআইডিতে উল্লেখিত সকল তথ্যাদি একই হতে হবে।
  • আপনার ব্যাংক স্টেটমেন্ট প্রয়োজন হবে।
ভিয়েতনাম ভিসা | ভিয়েতনাম ভিসার দাম কত | ভিয়েতনাম স্টিকার ভিসা |

ভিয়েতনাম গার্মেন্টস ভিসা

পুরো বিশ্ব পোশাকশিল্পে ব্যাপকভাবে উন্নতি লাভ করছেন। পোশাক শিল্পের মধ্য দিয়েই উন্নয়নশীল রাষ্ট্র গুলো উন্নত রাষ্ট্রের দিকে ধাবিত হচ্ছে। পোশাক শিল্পের সবথেকে বেশি অবদান রাখা দেশগুলির মধ্যে বাংলাদেশ বনাম চীন অন্যতম। রেংকিং এর দিক থেকে প্রথমে রয়েছে ভিয়েতনাম। তাহলে বুঝতে পারছেন ভিয়েতনাম গার্মেন্টস সেক্টর কতটা উন্নত।
ভিয়েতনাম গার্মেন্টস ভিসা অনেকের স্বপ্ন। আপনি যদি গার্মেন্টস কর্মী হিসেবে যেতে চান তাহলে আপনাকে কিছু প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। তবে নামে বাংলাদেশের থেকে খুব বেশি মুনাফা পাবেন না। এদিকে অনেক বাঙালি সেখানে গিয়ে কাজ করছে। তাই আপনি যদি গার্মেন্টস দক্ষ কর্মী হয়ে থাকেন তাহলে ভিয়েতনাম সুন্দর একটি জায়গা।

ভিয়েতনাম গার্মেন্টসে বেতন কত

ভিয়েতনামে একজন গার্মেন্টস শ্রমিক এর সর্বোচ্চ বেতন হয়ে থাকে ৪০ থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত। তবে বাংলাদেশ একটি উন্নয়নশীল রাষ্ট্র অপরদিকে ভিয়েতনাম একটি উন্নয়নশীল রাষ্ট্র। তাই বাংলাদেশের তুলনায় রিয়াদ নামের বেতন খুব একটা বেশি না। আশা করি আমি আপনাদেরকে সুন্দর করে বুঝাতে পেরেছি। বেতন সম্পর্কে যে কোন জিজ্ঞাসা থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাবেন।

বাংলাদেশে ভিয়েতনাম এজেন্সি

আমরা অনেকেই বাংলাদেশ থেকে ভিয়েতনাম যেতে চাই কিন্তু আমরা জানি না এজেন্সি কোথায় রয়েছে। ভিয়েতনামের এজেন্সি ঠিক উল্লেখ করা হলো।
ঠিকানাঃ হাউজ নংঃ ১৪
রোডঃ ৩৩/২৪
ঢাকা
ফোন নাম্বারঃ +৮৮০২৯৮৫৪০৫২
ওয়েবসাইটঃ www.vietnameseembassy.org

Leave a Comment